২৭ আগস্ট, ২০১৬ ১৭:৩৬

ধুনটে নিখোঁজ দুই শিশু উদ্ধার, সন্দেহভাজন একজন আটক

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ধুনটে নিখোঁজ দুই শিশু উদ্ধার, সন্দেহভাজন একজন আটক

বগুড়ার ধুনটে অপহৃত দুই শিশুকে উদ্ধারসহ প্রতারক কবিরাজকে পুলিশ আটক করেছে। শনিবার সকাল ১০টার দিকে বগুড়ার শাহজাহানপুর উপজেলার জোড়াদামালপাড়া গ্রাম থেকে দুই শিশুকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণকারী সন্দেহে হবিবর মোল্লা (৬০) নামে এক কবিরাজকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। 

উদ্ধারকৃত শিশু সুমাইয়া (১০) ও সাকিল (৮) ধুনট উপজেলার গোসাইবাড়ি ইউনিয়নের পূর্ব গুয়াডহরী গ্রামের ভটভটি চালক বাদশা মিয়ার সন্তান। আটক হবিবর মোল্লা শাহজাহানপুর উপজেলার জোড়াদামালপাড়া গ্রামের গাজিউর রহমান মোল্লার ছেলে। পেশায় তিনি গ্রাম্য হাতুড়ে কবিরাজ।  

জানা গেছে, শুক্রবার বিকেল ৫টার দিকে ধুনটের পূর্ব গুয়াডহরী গ্রাম থেকে ওই দুই শিশু নিখোঁজ হয়। পরে রাত ৯টার দিকে নিখোঁজ শিশুদের মা সাফিয়া খাতুন ধুনট থানায় একটি লিখিত অভিযোগ করেন।

শিশুদের মা সাফিয়া জানায়, ৫ দিন আগে হঠাৎ দাড়িওয়ালা এক বয়স্ক মানুষ এসে হাঁক ছাড়ে “মা এই গরীবের একটু থাকার জায়গা হবে কি। ভাত চাই না শুধু রাতে ঘুমাবো”। এতে সাফিয়ার মন গলে যায়। স্বামী বাদশা মিয়ার অবর্তমানে তিনি তাকে থাকার অনুমতি দেন। এরপর থেকে লোকট ওই বাড়িতে থাকতে শুরু করেন। একদিন থাকার পরই সাফিয়াকে পাতানো মেয়ে বানান। সাফিয়া বেগম তাকে বিশ্বাস করে বাবার মতো দেখতেন। সাফিয়া বেগম আরও জানান, কবিরাজ হিসেবে তার পরিচয় দিয়ে নাম বলে হবি মোল্লা। বাড়ির ঠিকানা বলে বগুড়ার রানীরহাট এলাকায়। বৃহস্পতিবার তিনি সাফিয়ার দুই সন্তানকে নিয়ে রানীরহাটে যাওয়ার কথা বলেন। এতে সাফিয়া রাজি হলে হবি মোল্লা সুমাইয়া ও শাকিলকে নিয়ে চলে যায়। এরপর থেকে দুই শিশুসহ প্রতারক কবিরাজ নিখোঁজ রয়েছেন।

এ বিষয়ে আটক কবিরাজ হবিবর মোল্লা জানান, পাতানো সম্পর্কের সূত্র ধরেই নাতি ও নাতনিকে নিজ বাড়িতে বেড়াতে নিয়ে যান তিনি। শিশুদের মা ভুল বুঝে তার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন। 

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, কবিরাজকে জিজ্ঞাসাবাদের পর প্রকৃত রহস্য উদঘাটন করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

বিডি-প্রতিদিন/ ২৭ আগস্ট, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর