২৭ আগস্ট, ২০১৬ ১৯:৩০

হাতি দিয়ে বিদেশিদের কাছে চাঁদাবাজি, মাহুত আটক

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

হাতি দিয়ে বিদেশিদের কাছে চাঁদাবাজি, মাহুত আটক

বগুড়ার শিবগঞ্জের মহাস্থানগড়ে হাতি দিয়ে বিদেশিদের কাছে চাঁদাবাজি করার সময় মাহুতকে আটক করেছে পুলিশ। এ সময় হাতির দাঁতের আঘাতে বিদেশিদের বহনকারী মাইক্রোবাসের সামনের কাঁচ ভেঙে গেছে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে শিবগঞ্জের মহাস্থানগড়ের জিয়তকুণ্ড এলাকায় এ ঘটনা ঘটে। আটক হাতির মাহুত নুর ইসলাম মহাস্থান গড়ের বাসিন্দা।

পুলিশ জানায়, শনিবার সকালের দিকে ঢাকা শিল্পকলা একাডেমির পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের শিক্ষক তামান্না রহমান ও নেপালের প্রতিনিধি চর্ষা নৃত্যগুর চন্দ্রমান মুনিকরসহ ৭ সদস্যর একটি দল মাইক্রোবাসযোগে মহাস্থানগড় বেড়াতে আসেন। সকাল সাড়ে ১০টার দিকে তারা মহাস্থানগড় এলাকার জিয়তকুণ্ড এলাকায় পৌঁছালে গড়ের ওপর থাকা হাতিটি নিয়ে মাহুত তাদের পথরোধ করে চাঁদা দাবি করে। টাকা কম দেওয়ায় হাতিটির দাঁত লেগে মাইক্রোবাসের সামনের কাঁচ ও লুকিং গ্লাস ভেঙে যায়।

বিষয়টি তাৎক্ষনিকভাবে জানানো হলে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান, ওসি মুস্তাফিজুর রহমান, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: কামরুজ্জামান ঘটনাস্থলে গিয়ে প্রতিনিধি দলকে উদ্ধার করে দুর্ঘটনা কবলিত মাইক্রোবাসসহ তাদের থানায় আনেন। পরে রায়নগর ইউপির চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজুর মধ্যস্থতায় বিষয়টি নিষ্পত্তি করা হয়।

রায়নগর ইউপির চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু জানান, জীব-জন্তু না বুঝে এ ঘটনা ঘটিয়েছে। পরে ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দিয়ে ঘটনাটি মিমাংসা করা হয়েছে।

শিবগঞ্জ থানার ওসি মুস্তাফিজুর রহমান জানান, ঘটনাটি স্থানীয়ভাবে মিমাংসা হওয়ায় মাহুতকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে এখন থেকে মহাস্থানগড় এলাকায় কোনো প্রকার হাতি রাখা যাবে না বলে তিনি জানান।

বিডি প্রতিদিন/  ২৭ আগস্ট ২০১৬/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর