২৭ আগস্ট, ২০১৬ ১৯:৫২

সিরাজগঞ্জে আহলে হাদীছের জঙ্গি বিরোধী সমাবেশ

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে আহলে হাদীছের জঙ্গি বিরোধী সমাবেশ

আহলে হাদীছ বাংলাদেশ ও আহলে হাদীছ যুবসংঘ সিরাজগঞ্জ সাংগঠনিক জেলা কমিটির আয়োজনে সিরাজগঞ্জে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে শহরের বাজার স্টেশন মুক্তির সোপান চত্বরে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন আহলে হাদীছ বাংলাদেশ সিরাজগঞ্জ সাংগঠনিক জেলার সভাপতি মাওলানা মুহাম্মদ মুর্তযা। 

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ-২ আসনে সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না। প্রধান আলোচক ছিলেন আহলে হাদীছ বাংলাদেশ কেন্দ্রীয় নেতা ও ঢাকার মাদারটেক জামে মসজিদের খতিব মাওলানা আমানুল্লাহ ইসমাইল আল মাদানী। 

বক্তারা বলেন, ইসলাম ধর্মে মুসলিম-অমুসলিম সকল ধর্মের মানুষের নিরাপত্তা বিধান রয়েছে। শুধু মানুষ নয় ইসলামে পশুপাখির অধিকার সংরক্ষণের কথাও বলা রয়েছে। ইসলাম কখনোই সন্ত্রাস ও জঙ্গিবাদের নামে মানুষ হত্যা সমর্থন করে না।  

বক্তারা আরও বলেন, প্রিয়নবী হযরত মুহাম্মদ (স.) এর আমলে যে সকল ধর্মযুদ্ধ হয়েছে কোথাও নিরীহ সিভিল মানুষকে হত্যা করা হয়নি। অস্ত্রধারীদের সাথে যুদ্ধ করে তাদের হত্যা করা হয়েছে। আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে কতিপয় দুস্কৃতিকারী ইসলামের নামে মানুষ হত্যা করে বাংলাদেশকে পাকিস্তান, আফগানিস্তান ও ইরাকের মত ধ্বংসের পাঁয়তারা করছে। বাংলার মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন। 

অন্যান্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা কামাল খান, সিরাজগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র হেলাল উদ্দিন, আওয়ামী আইনজীবি পরিষদের সভাপতি অ্যাডভোকেট রজব আলী, আহলে হাদীছ আন্দোলন সিরাজগঞ্জ জেলা কমিটির সেক্রেটারি মাওলানা আব্দুল মতিন গাজী আইনুল হক, প্যানেল মেয়র হেলাল উদ্দিন,  আহলে হাদীছ আন্দোলন যুবসংঘ জেলা কমিটির সভাপতি মুহাম্মদ শামীম আহম্মদ ও সেক্রেটারি ওয়াসিম বিন রাজ্জাক প্রমুখ বক্তব্য রাখেন। 

 

বিডি-প্রতিদিন/ ২৭ আগস্ট, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর