২৭ আগস্ট, ২০১৬ ২২:১৬

দিনাজপুরে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

রিয়াজুল ইসলাম, দিনাজপুর:

দিনাজপুরে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

দিনাজপুরে বিএনপি সমর্থিত ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাককে গ্রেফতার করেছে পুলিশ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও জীবনবৃত্তান্ত বিষয়ক কাগজপত্র ছিড়ে ফেলার অভিযোগে দায়েরকৃত মামলায় শনিবার দুপুর ২টায় নিজ বাস ভবন থেকে তাকে পুলিশ গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক দিনাজপুর সদর উপজেলার ৬নং আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা বিএনপির নেতা।

সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি সদস্য আসেকুল ইসলাম বাবু শনিবার দুপুর ১২টায় কোতয়ালী থানায় বাদী হয়ে দ্রুত বিচার আইনের ৪ এর ধারায় এ বিষয়ে একটি মামলা দায়ের করেন। মামলা নং- ৫৫।

কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম জানান, আটক ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই বিপ্লব কান্তি সরকার ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেছেন। রবিবার রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।   

উল্লেখ্য, মামলায় বাদি আসেকুল ইসলাম উল্লেখ করেন, গত ২৪ আগস্ট নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানের সময় টেবিলে বঙ্গবন্ধুর ছবি ও জীবনবৃত্তান্তমূলক কাগজপত্র থাকলে তিনি এতে ক্ষিপ্ত হয়ে বলেন আমার টেবিলে এসব কেন। এরপর তিনি বঙ্গবন্ধুর ছবি ও জীবন বৃত্তান্তমূলক কাগজপত্র ছিড়ে জানালা দিয়ে বাইরে ছুড়ে ফেলেন। ইউপি সচিবসহ পরিষদের ৩ জন সদস্য এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেন, অন্যান্য কাগজপত্র ফেলে দিলেও বঙ্গবন্ধুর ছবি ও জীবনবৃত্তান্তের কাগজ ফেলে দেয়া গুরুতর অপরাধ। ৪নং ওয়ার্ডের গ্রাম পুলিশের মাধ্যমে কাগজপত্রগুলো বস্তায় ঢুকিয়ে নিয়েছেন এবং বঙ্গবন্ধু’র জীবন বৃত্তান্ত বইটি তিনি নিজেই সংরক্ষণ করেছেন বলে এজাহারে উল্লেখ করেন বাদি আসেকুল ইসলাম।

ঘটনার পর বিষয়টি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুর রহমানকে লিখিত অভিযোগ জানান।

বিডি প্রতিদিন/  ২৭ আগস্ট ২০১৬/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর