Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৫৪
‌‌'মাদক ও জঙ্গিবাদ সমাজকে ধ্বংস করছে'
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
‌‌'মাদক ও জঙ্গিবাদ সমাজকে ধ্বংস করছে'

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক বলেছেন, মাদক ও জঙ্গিবাদ আমাদের সমাজকে ধ্বংস করছে। তাই মাদক ও জঙ্গিবাদকে প্রতিহত করতে সকলকে এগিয়ে আসতে হবে।

কিন্তু সামাজিক সচেতনতা ছাড়া তা প্রতিহত করা সম্ভব নয়।  

আজ শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ আদালত চত্ত্বরে পুলিশ কর্তৃক আটককৃত বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এই কথা বলেন তিনি।  

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. শহীদুল ইসলামের উপস্থিতিতে ২ কোটি ৩০ লাখ টাকা সমমূল্যের ৪০ হাজার ১৮৭ বোতল ফেন্সিডিল, ১৫০ কেজি গাঁজা, ২ হাজার ১৩৫ পিস ইয়াবা, ১২০ গ্রাম হেরোইন, ৯৯০ বোতল দেশি বিদেশি মদ ও ৯৩৪ পিস ইঞ্জেকশন ও বিয়ার ধ্বংস করা হয়।  

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইডি এম খুরশিদ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলাম ও পুলিশ সুপার টি.এ. মোজাহিদুল ইসলাম।  

আইজিপি আরও বলেন, আজকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস করা হলো। এই মাদক দ্রব্য আমাদের তরুণ প্রজন্মকে ধবংস করছে। আর এতে করে একটি পরিবারও ধ্বংস হয়ে যায়। তাই মাদকদ্রব্য নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলা বাহিনী অক্লান্তভাবে কাজ করে যাচ্ছে। চাঁপাইনবাবগঞ্জ একটি সীমান্তবর্তী  জেলা। মাদকদ্রব্য কোথা থেকে আসে তা আমরা জানি। এই জন্য আমরা বিজিবি, র‌্যাব, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ অন্যান্যদের  সাথে আলোচনা করেছি। কমিউনিটি পুলিশিং এর সদস্যদের মাধ্যমে মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।  

আইজিপি বলেন, মাদক ব্যবসায়ী ও জঙ্গিদের সম্পর্কে কোন তথ্য থাকলে তা আইন প্রয়োগকারী সংস্থাকে জানান। কারণ এজন্য আইন প্রয়োগকারী সংস্থা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।  

বিডি প্রতিদিন/ ০২ সেপ্টেম্বর ২০১৬/ এ মজুমদার

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow