Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ২ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:২৯
আপডেট : ২ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৪৬
লামায় পাথর পাচার, ৫ ট্রাক জব্দ
লামা (বান্দরবান) প্রতিনিধি:
লামায় পাথর পাচার, ৫ ট্রাক জব্দ

বান্দরবানের লামায় গভীর রাতে অবৈধ পাথর পাচারকালে অভিযান চালিয়ে ৪টি ট্রাক জব্দ করেন লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ। ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টায় লামা-চকরিয়া সড়কের ইয়াংছা এলাকা থেকে   পাথর বোঝায় ৪ টি  ট্রাক  জব্দ করা হয়। জব্দকৃত ট্রাকগুলো ইয়াংছা ব্রিজ সংলগ্ন রাস্তার পাশে পড়ে থাকতে দেখা যায়।   অপর দিকে একই সময় সেনা অভিযানে লামার মিরিঞ্জা এলাকা থেকে আরেকটি পাথর বোঝায় ট্রাক আটক করা হয়। জব্দকৃত পাথরের মালিকানা এখন পর্যন্ত কেউ দাবি করেনি বলে উপজেলা প্রশাসন থেকে জানানো হয়। জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ লামা থানার ৩ জন পুলিশ সদস্য নিয়ে রাত ১২ টায় অভিযান পরিচালনা করেন। এ সময় ইয়াংছা এলাকা থেকে পাথর পাচার কালে ৪টি ট্রাক জব্দ করেন। উপজেলা নির্বাহী অফিসারের আগমনের সংবাদ পেয়ে সরে পড়ে ট্রাকের লেবার, ড্রাইভার ও হেলপাররা।  

এদিকে রাত বেশি হয়ে যাওয়ায় পুলিশ জিম্মা নিতে অনিহা দেখালে ও ড্রাইভার পালিয়ে যাওয়ায় ট্রাকের চাকার হাওয়া ছেড়ে দিয়ে পার্শ্ববর্তী লোকজনের হেফাজতে দিয়ে চলে আসেন তিনি ।  

অপরদিকে আলীকদম সেনা জোনের অভিযানে লামার মিরিঞ্জা এলাকা থেকে ১টি পাথর বোঝায় ট্রাক আটক করে আলীকদম সেনা জোনে নিয়ে যায় সেনাবাহিনী। এ বিষয়ে লামা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল হোসেন বলেন, উপজেলা নির্বাহী অফিসার সহায়তা চেয়েছিলেন। আমরা পুলিশ দিয়ে সহায়তা করেছি। আটক না জব্দ এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধান্ত দিবেন।  
আলীকদম সেনা জোনের (টুআইসি) মেজর মোস্তাফিজুর রহমান বলেন, নিয়মিত টহল বাহিনী অভিযান চালিয়ে লামার মিরিঞ্জা এলাকা থেকে ১টি পাথর বোঝায় ট্রাক আটক করে জোনে নিয়ে আসে।  

লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ বলেন, পরিবেশ ধ্বংস করে পাথর আহরণ ও পাচার করতে কাউকে সুযোগ দেয়া হবে না। পাথর পাচার বন্ধে সংশ্লিষ্ট বন বিভাগ ও পুলিশের আন্তরিক সহযোগিতা দরকার। রাতে অভিযান চালিয়ে ৪টি ট্রাক জব্দ করা হয়েছে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow