Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫৭
ঝিনাইদহে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যুর অভিযোগ
শেখ রুহুল আমিন, ঝিনাইদহ
ঝিনাইদহে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যুর অভিযোগ

ঝিনাইদহের হরিণাকুণ্ডু শহরের শিখা ক্লিনিকে ডাক্তারের ভুল অপারেশনে পলি খাতুন (২৩) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকাল ৮টার দিকে তিনি মারা যান বলে ক্লিনিক সূত্রে জানা গেছে।

নিহত পলি একই উপজেলার পারফলসি গ্রামের আবুল কালাম ওরফে কালুর স্ত্রী।

ক্লিনিক মালিক কলিম উদ্দীন জানান, শুক্রবার রাতে পলি খাতুন শিখা ক্লিনিকে সিজারিয়ানের জন্য ভর্তি হন। হরিণাকুণ্ডু হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আলমগীর হোসেন রাতেই তাকে অপারেশন করেন। মধ্যরাতে ভালোভাবে জ্ঞান ফিরে না আসলে পলি খাতুনের অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। শনিবার সকাল ৮টার দিকে পলি খাতুন মারা যান।

রোগীর স্বজনরা অভিযোগ করেছেন, অপারেশনের সময় নাড়ি বা অন্য কোনো শিরা কেটে ফেলার কারণে পলি খাতুনের অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে। আর এ ঘটনায় তার মৃত্যু হয়েছে।  

এ ব্যাপারে হরিণাকুণ্ডু উপজেলা স্বাস্থ্য কমিটির সদস্য এম সাইফুজ্জামান তাজু জানান, অভিযুক্ত চিকিৎসক ডা. আলমগীর হোসেনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি ঝিনাইদহ সিভিল সার্জনের কাছে লিখিত অভিযোগ করেছেন।  

তিনি আরো জানান, মেডিকেল অফিসার ডা. আলমগীর হোসেন কোনো বিশেষজ্ঞ ডাক্তার না হলে তিনি অপারেশন করা আইনগতভাবে অপরাধ। তদন্তপূর্বক তার শাস্তির দাবি করেন তিনি।  

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. আব্দুস সালাম জানান, তিনি ঘটনাটি জেনেছেন। তদন্ত করে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।  


অন্যদিকে হরিণাকুণ্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দীন জানান, লিখিত অভিযোগ দেয়া হলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।  

বিডি প্রতিদিন/ ০৩ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow