Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৩২
লামায় জঙ্গি সন্দেহে আটক ৪
মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি:
লামায় জঙ্গি সন্দেহে আটক ৪

বান্দরবানের লামায় ঢাকা থেকে আসা ডিবি'র একটি স্পেশাল ব্রাঞ্চ অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে ৪জনকে আটক করেছে।

আটককৃতরা হল, মুসলিম উদ্দিন(৫২), আব্দু রহমান (নবমুসলিম) (২৪), রাবেয়া বেগম(৪০) ও আব্দুর রহমান(২০)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মুসলিম উদ্দিনকে গ্রেফতার দেখিয়ে অন্য ৩জনকে ছেড়ে দেয় ডিবি পুলিশ। আটক মুসলিম উদ্দিন(৫২) লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড শিলেরতুয়া নয়াপাড়া এলাকার মৃত আব্দুল গফুরের ছেলে। মুসলিম উদ্দিন পার্শ্ববর্তী আলীকদম উপজেলার রেপারপাড়ি আবাসিক এলাকায় ওষুধের দোকান করে।

জানা গেছে, ৩সেপ্টেম্বর শনিবার দিবাগত রাত ৯টায় ঢাকা থেকে আসা ডিবি'র একটি স্পেশাল ব্রাঞ্চ লামা থানা পুলিশের সহায়তায় পার্শ্ববর্তী আলীকদম উপজেলার রেপারপাড়ি আবাসিক এলাকা থেকে অভিযান চালিয়ে মুসলিম উদ্দিনের ওষুধের দোকান থেকে ৩জনকে আটক করে। আটক মুসলিম উদ্দিন ও আব্দু রহমান (নবমুসলিম) (২৪) দু'জনের বাড়ি লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড শিলেরতুয়া নয়াপাড়া এলাকায়। অপর আটক আব্দুর রহমান(২০) পিতা- আলী নেওয়াজ এর বাড়ি আলীকদম উপজেলার রেপারপাড়ি আবাসিক এলাকায়। সে সময় ১টি ল্যাপটপ জব্দ করা হয়। রবিবার ভোরে মুসলিম উদ্দিনের বাড়ি শিলেরতুয়া নয়াপাড়া এলাকায় তল্লাসিকালে তার স্ত্রী রাবেয়া বেগম(৪০) কে আটক করে। পরবর্তীতে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মুসলিম উদ্দিনকে আটক দেখিয়ে বাকি ৩জনকে রবিবার বেলা ১টায় ছেড়ে দেয় পুলিশ।

দেশের বিভিন্নস্থান থেকে আটক জঙ্গিদের জবানবন্দিতে মুসলিম উদ্দিনের নাম উঠে আসলে অভিযানে নামে গোয়েন্দারা। তবে ডিবি’র পক্ষ থেকে দায়িত্বশীল কেউ কোন বক্তব্য দিতে রাজি হননি।  

এই ব্যাপারে বান্দরবানের পুলিশ সুপার সঞ্চিত কুমার রায় সাংবাদিককে বলেন, ঢাকার ডিবি কাউকে আটক করেছে কিনা আমার জানা নেই। তবে আমরা তিনজনকে ধরে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিয়েছি।

উল্লেখ্য, আলীকদম উপজেলার আমতলী পাহাড়ি এলাকার জঙ্গল হতে পরিত্যক্ত অবস্থায় ২টি দেশীয় বন্দুক উদ্ধার করেছে ১৮ বেঙ্গল আলীকদম জোনের মেজর মোঃ মোস্তাফিজুর রহমান এর নেতৃত্বে একটি সেনা টহল দল। ধারণা করা হচ্ছে অস্ত্রগুলো স্থানীয় ত্রিপুরা সংগঠনের।

বিডি প্রতিদিন/  ০৪ সেপ্টেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow