Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ সেপ্টেম্বর, ২০১৬ ২০:০৭
টাঙ্গাইলে নিখিল হত্যা মামলায় জেএমবি সদস্য গ্রেফতার
টাঙ্গাইল প্রতিনিধি:
টাঙ্গাইলে নিখিল হত্যা মামলায় জেএমবি সদস্য গ্রেফতার

টাঙ্গাইলের গোপালপুরে দর্জি নিখিল চন্দ্র জোয়ার্দার হত্যা মামলায় মুসলিম উদ্দিন সোহেল (২২) নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার রাতে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোহেল গোপালপুর উপজেলার শাখারিয়া এলাকার আব্দুল গনি মিয়ার ছেলে। সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহেদিন বাংলাদেশ (জেএমবি)’র সক্রিয় সদস্য।  

আজ রবিবার বিকেলে তাকে কঠোর নিরাপত্তা আর গোপনীয়তার সাথে টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আশিকুজ্জামানের আদালতে হাজির করা হলে সেখানে সে ১৬৪ ধারায় নিখিল হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে।  
টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর অফিসার ইনচার্জ (ওসি) অশোক কুমার সিংহ জানান, গতকাল সন্ধ্যায় গোপন সংবাদের ভিক্তিতে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা থেকে সোহেলকে গ্রেফতার করা হয়। পরে আজ বিকেলে তাকে আদালতে হাজির করলে সেখানে সে স্বীকারোত্তিমূলক জবানবন্দী দেয়। পরে তাকে আদালত জেলহাজতে প্রেরণ করে। পরবর্তীতে তাকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে। জবানবন্দীতে সোহেল নিজেকে জেএমবি সদস্য দাবি করে এই হত্যাকান্ডে আরও দুই জনের অংশগ্রহণে করা স্বীকার করে। তারা হলো পঞ্চগড় জেলার বাইক হাসান ও সিরাজগঞ্জ জেলার হৃদয় হাসান। এদের মধ্যে বাইক হাসান সম্প্রতি পঞ্চগড়ে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়। অপরদিকে হৃদয় পলাতক রয়েছে।  

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল মোটরসাইকেলে করে অজ্ঞাত তিন যুবক টাঙ্গাইলের গোপালপুরের ডুবাইল এলাকায় নিজ বাড়ির সামনে স্থানীয় গজ কাপড় ব্যবসায়ী ও দর্জি নিখিল জোয়ার্দারকে (৫০) কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। নিখিল ২০১২ সালে ধর্ম অবমাননায় দায়ে গ্রেফতার হয়েছিলো।

বিডি প্রতিদিন/৪ সেপ্টেম্বর ২০১৬/এ মজুমদার

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow