Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ০২:৫১
জঙ্গিদের পক্ষ নিয়েছেন খালেদা : তোফায়েল
অনলাইন ডেস্ক
জঙ্গিদের পক্ষ নিয়েছেন খালেদা : তোফায়েল

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘বিএনপি নেত্রী খালেদা জিয়া জঙ্গিদের পক্ষ নিয়েছেন। পুলিশের অভিযানে নিহত জঙ্গিদের পক্ষে সাফাই গাইছেন তিনি। আসলে তিনি হতাশায় ভুগছেন। তাই তিনি উল্টা-পাল্টা কথা বলছেন। ’

রোববার বিকেলে ভোলার খেয়াঘাটে আধুনিক নদী বন্দর টার্মিনাল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিআইডব্লিউটিএ’র ভারপ্রাপ্ত সভাপতি ভোলানাথ দে’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নৌপরিবহনমন্ত্রী মো. শাজাহান খান।

তোফায়েল আহমেদ বলেন, গুলশানের হলি আর্টিজানসহ বিভিন্ন স্থানে অভিযানে পুলিশের গুলিতে জঙ্গিরা নিহত হয়েছে। আর খালেদা জিয়া বলেন, এরা জঙ্গি নয়, নিরীহ মানুষদের পুলিশ হত্যা করেছে। অথচ জঙ্গিরা স্বীকার করেছে তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডের কথা।

তিনি আরো বলেন, খালেদা জিয়া বলেছিলেন, শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। তিনি ঘরে ফিরবেন না। অথচ শেখ হাসিনা ঠিকই রাষ্ট্রীয় ক্ষমতায় রয়েছেন। আর খালেদা জিয়া কোর্টে গিয়ে আত্মসমর্পন করেছেন।

আওয়ামীলীগের এই উপদেষ্টা পরিষদ সদস্য বলেন, ২০১৪ সালে নির্বাচনকে বানচাল করার জন্য বহু মানুষকে হত্যা করা হয়েছিল। নিষ্পাপ শিশুকে পেট্রোল বোমা মেরে হত্যা করা হয়েছে। ২০১৩ সালে অরাজকতা করে অর্থনীতিকে পঙ্গু করতে চেয়েছিল। কিন্তু খালেদা জিয়া ব্যর্থ হয়েছেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আজকে পাকিস্তানের অবস্থা করুন, সর্বদিক থেকে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে এগিয়ে। জুলাই-আগস্ট মাসে আমাদের রপ্তানি হয়েছে ৮ দশমিক ৭৬ শতাংশ, আগস্ট মাসে হয়েছে ১৯ দশমিক ২৪ শতাংশ।

তিনি বলেন, বিদেশিদের উপর পরিকল্পিতভাবে হামলা হচ্ছে, যাতে তারা এ দেশ থেকে চলে যায়। তারপরেও আমাদের রপ্তানি মাসে গড়ে ৮ শতাংশের বেশি। তাই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে চলছে সেটা যেন কোনোভাবেই বাধাগ্রস্ত করতে না পারে সেজন্য সতর্ক থাকতে হবে।

জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ইয়ারুল আলম বিপ্লবের সঞ্চালনায় এখানে আরো বক্তব্য রাখেন, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আব্দুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক জরিুল ইসলাম নকিব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন, পুলিশ সুপার মোখতার হোসেন, কোস্টগার্ড দক্ষিণ জোন কমান্ডার মো. ইকরাম, মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তফা মাহমুদ, আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, পৌর আওয়ামী লীগ সভাপতি নাজিবুল্লা নাজু, সম্পাদক আলী নেওয়াজ পলাশ, স্বেচ্ছাসেবকলীগ আহ্বায়ক আবু ছায়েমসহ অন্যরা।

বিডি প্রতিদিন/০৪ সেপ্টেম্বর ২০১৬/এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow