Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:২১
আপডেট : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ২০:১৪
বাগেরহাটে ৩১ ভারতীয় গরু আটক
শেখ আহ্সানুল করিম, বাগেরহাট :
বাগেরহাটে ৩১ ভারতীয় গরু আটক

সুন্দরবনের মালঞ্চ নদী এলাকা থেকে ৩১টি ভারতীয় গরু আটক করেছে মংলা কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা।

রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে চোরাই পথে পাচার করে আনা এসব গরু বিকালে মংলা কাস্টমসের কাছে হন্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছে কোস্টগার্ড।

কোস্টগার্ড পশ্চিম জোন’র (মংলা) অপারেশন অফিসার লে: এম ফরিদুজ্জামান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা সোমবার সকালে সিজিএস গড়াই জাহাজ নিয়ে পশ্চিম সুন্দরবনের মালঞ্চ নদী এলাকায় অভিযান চালায়। এ সময় একটি ট্রলারের গতিবিধি সন্দেহ হলে ট্রলারটি থামানো সংকেত দেয়। কিন্তু ট্রলারটি না থামিয়ে দ্রুত চালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যরা ট্রলারটিকে ধাওয়া করে। ট্রলারে থাকা চোরাকারবারীরা তখন নদীতে লাফিয়ে পালিয়ে যায়। পরে ট্রলারটিতে থাকা ৩১টি ভারতীয় গরু আটক করে কোস্টগার্ড সদস্যরা।

রাজস্ব ফাকি দিয়ে ভারত থেকে চোরাই পথে পাচার করে আনা এসব গরু সোমবার বিকালে মংলা কাস্টমসের কাছে হন্তান্তর করা হয়েছে। আটককৃত গরুর মূল্য প্রায় অর্ধ কোটি টাকা বলে জানিয়েছে কোস্টগার্ড।

কোরবানীর ঈদকে সামনে রেখে ভারতীয় গরু চোরাচালান বেড়ে যাওয়ায় সুন্দরবন সংলগ্ন বাগেরহাট, মংলা, খুলনা ও সাতক্ষীরা এলাকায় নৌপথে কোস্টগার্ডের টহল বৃদ্ধি করা হয়েছে বলেও জানান কোস্টগার্ডের এই অপারেশন অফিসার।

বিডি প্রতিদিন/ ০৫ সেপ্টেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow