Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:২৫
বাল্যবিয়ের দায়ে বর-শ্বশুরের কারাদণ্ড
শেখ রুহুল আমিন, ঝিনাইদহ:
বাল্যবিয়ের দায়ে বর-শ্বশুরের কারাদণ্ড

ঝিনাইদহের কালীগঞ্জে মাদক ব্যবসায়ীকে ১ বছরের বিনাশ্রম ও মহেশপুরে বাল্যবিয়ের ঘটনায় বরকে ৭দিন ও শ্বশুরকে ১৫দিন কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্ত মাদক ব্যবসায়ী কালীগঞ্জ উপজেলার বলিদাপাড়া গ্রামের ফটিক বিশ্বাসের ছেলে দোলোয়ার হোসেন দিরাজ(৬০) এবং মহেশপুর উপজেলায় বাল্য বিয়ে করতে আসা বর যশোর চৌগাছা উপজেলার হাকিমপুর গ্রামের মহিউদ্দিনের ছেলে বর শরিফুল ইসলাম ও তার শ্বশুর মহেশপুর উপজেলার কুলাহ গ্রামের আজিম উদ্দিন।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাহানাজ পারভীন জানান, সোমবার দুপুরে মাদক ব্যবসায়ী দিরাজকে ৯ পুরিয়া গাঁজাসহ আটক করা হয়। এ সময় সে মাদক ব্যবসার সঙ্গে জড়িত স্বীকার করে। পরে বিকেলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর আওতায় ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেল হাজতে প্রেরন করা হয়।

অপরদিকে মহেশপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) চৌধুরী রওশন ইসলাম জানান, উপজেলার নেপা ইউনিয়নের কুলাহ গ্রামের আজিম উদ্দিনের মেয়ে মিরা খাতুনের (১৪) সঙ্গে যশোরের চৌগাছার হাকিমপুর গ্রামের মহিউদ্দিনের ছেলে শরিফুল ইসলামের বিয়ে হয়। এ ঘটনায় পুলিশ রবিবর রাতে বর শরিফুল ও তার শ্বশুর আজিম উদ্দিনকে আটক করে। সোমবার দুপুরে মোবাইল কোর্ট বসিয়ে শরিফুলকে ৭ দিন ও আজিমকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

বিডি প্রতিদিন/ ০৫ সেপ্টেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow