Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৩৮
চিরিরবন্দরে ট্রেন লাইনচ্যুত, চালকসহ আহত ৩
দিনাজপুর প্রতিনিধি:
চিরিরবন্দরে ট্রেন লাইনচ্যুত, চালকসহ আহত ৩

দিনাজপুর-পার্বতীপুর রেলরুটের চিরিরবন্দরে রেলওয়ের গ্যাংকার ও পাথরবাহী ট্রেনের সাথে মুখোমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাথরবাহী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে পাশ্ববর্তি খাদে পড়ে যায়।

এঘটনায় চালকসহ ৩ জন গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে চিরিরবন্দর রেল স্টেশনের পূর্বে ১৩ নং ব্রীজের কাছে ঘটনাটি ঘটেছে।

আহত গ্যাংকারের চালক পাবনা জেলার ঈশ্বরদির আব্দুল মান্নানের পুত্র জাহাঙ্গীর (৪০), এবং সহযোগী তার বগুড়া জেলার আজাহার আলী ও তপন গুরুতর আহত হয়।  

আহতদের স্থানীয় লোকজন দ্রুত চিরিরবন্দর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার ২টার দিকে চিরিরবন্দর ডিগ্রী কলেজের পূর্ব পাশে চৌধুরীপাড়া মোড়ে চিরিরবন্দর রেলস্টেশনের দিক থেকে মন্মথপুর রেলস্টেশনগামী তমা কন্সট্রাক্শনের একটি ডিপট্রলি রেল লাইন দিয়ে ঘটনাস্থলে পৌঁছলে বিপরীত দিক থেকে তমা কন্সট্রাক্শনের অপর একটি গ্যাংকার ওই ট্রলিকে মুখোমুখি ধাক্কা দিলে গ্যাংকারের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে পার্শ্ববর্তি খাদে পড়ে যায়।  

প্রত্যক্ষদর্শী মকবুল হোসেন, মোশারফ, মমতাজ উদ্দিন ও আব্দুল হামিদ জানান, ডিপ ট্রলির চালক লাল পতাকা দেখালেও গ্যাংকারের চালক ব্রেক ফেল করায় হাত ইশারা করে ট্রলির লোকজনকে সরে যেতে বললে সবাই লাফিয়ে পালিয়ে যায়। এসময় বিকট শব্দে মুখোমুখি সংঘর্ষ হয়। আহত গ্যাংকারের চালক জাহাঙ্গীর এর ১টি পা কেটে যায়, ও সহযোগী বগুড়া জেলার আজাহার আলী ও তপন গুরুতর আহত হয়।  

গ্যাংকারের গার্ড ফতেহ আলী জানান, স্টেশন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে মন্মথপুর হতে দিনাজপুরের দিকে যাচ্ছিলাম। বিকট শব্দে ইঞ্জিনটি লাইনচ্যুত হয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়।  

চিরিরবন্দর রেলওয়ে স্টেশন মাস্টার হরিপদ সরকার জানান, ডুয়েল গেজ রেল লাইন মেরামতের জন্য তমা কন্সট্রাক্শনের গ্যাংকারটি মন্মথপুর থেকে অনুমতি নিয়ে চিরিরবন্দরের দিকে আসছিল কিন্তু একই কন্সট্রাক্শনের আরেকটি ডিপ ট্রলি কাউকে কিছু না জানিয়ে কিছু রেললাইন নিয়ে মন্মথপুরের দিকে যাওয়ার সময় ১৩নং ব্রীজের কাছে পৌঁছলে উভয়ের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ইঞ্জিন পার্শ্ববর্তী খাদে পড়ে যায় এবং গ্যাংকারের চালক ও সহযোগীসহ ৩ জন আহত হয়। রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

দিনাজপুর রেলওয়ে স্টেশনের কর্মকর্তা গোলাম মোস্তফা এ তথ্য নিশ্চিত করে জানান, দুর্ঘটনায় পাথরবাহী ট্রেনের ইঞ্জিনটি লাইনচ্যুত হলে দিনাজপুরের সাথে পার্বতীপুরের রেলযোগাযোগ বন্ধ রয়েছে।  


বিডি প্রতিদিন/৬ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-১৪

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow