Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:০৬
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ৮ পয়েন্টে ৪০ কি.মি. যানজট
টাঙ্গাইল প্রতিনিধি:
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ৮ পয়েন্টে ৪০ কি.মি. যানজট

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের গোড়াই থেকে এলেঙ্গা পর্যন্ত ৮টি পয়েন্টে অন্তত ৪০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের ধেরুয়া রেলক্রসিং, মির্জাপুর বাইপাস, পাকুল্লা বাসস্ট্যান্ড, নাটিয়াপড়া, করটিয়া, টাঙ্গাইল শহর রাবনা বাইপাস, এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু এলাকায় অতিরিক্ত গাড়ির চাপে এ যানজট দেখা দিয়েছে। এদিকে যানজট বেশিক্ষণ স্থায়ী না হলেও ঈদে ঘরমুখো মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ৩ ঘন্টার যাত্রায় সময় লাগছে ৫-৬ ঘন্টা।

ঈদ উপলক্ষে গাড়ীর চাপ বেড়ে যাওয়া ও মহাসড়কে যানবাহন বিকল হয়ে যাওয়াই যানজটের প্রধান কারন বলে জানা গেছে। ঢাকা থেকে টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তবঙ্গের ১৬টি জেলার ৯২টি রোডসহ ১১৬টি রোডের যানবাহন এ মহাসড়ক দিয়ে চলাচল করছে। এতে দুই লেনের এই মহাসড়কে দশগুণের বেশি যানবাহন চলাচল করছে। এ জন্য মহাসড়কে কয়েকটি পয়েন্টে যানজট লেগেই থাকছে।  

গোড়াই হাইওয়ে থানার ওসি খলিলুর রহমান জানান, শুক্রবার ভোরে মহাসড়কের নাটিয়াপাড়া ও বঙ্গবন্ধু সেতু সংলগ্ন সল্লা এলাকায় দুটি সড়ক দুর্ঘটনায় যানজটের সূত্রপাত হয়। এতে করে পশুবাহি ট্রাক ও ঘরমুখো মানুষের অতিরিক্ত গাড়ির চাপে বঙ্গবন্ধু সেতু থেকে চন্দ্রা পর্যন্ত বিভিন্ন পয়েন্টে থেমে থেমে অন্তত ৪০ কিলোমিটার যানজট দেখা গেছে। মহসড়কের যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছে।  


বিডি প্রতিদিন/৯ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-০৪

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow