Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৪১
দিনাজপুরের বীরগঞ্জে জাল টাকাসহ দুইজন আটক
দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের বীরগঞ্জে জাল টাকাসহ দুইজন আটক
ছবিঃ সংগৃহীত

দিনাজপুরের বীরগঞ্জে ৬৬ হাজার জাল টাকা এবং টাকা তৈরীর সরঞ্জামসহ মোঃ জনি (২৮) এবং মোঃ ইয়াকুব আলী (৩০) নামে দুইজনকে আটক করেছে র‌্যাব। আটকরা বীরগঞ্জ শহরেরই বাসিন্দা বলে জানিয়েছে র‌্যাব। শুক্রবার দুপুর দেড়টায় দিনাজপুরের বীরগঞ্জ পৌর শহরের স্নুইসগেট সড়কের মোড়ের একটি চায়ের দোকান হতে তাদের আটক করা হয়।

র‌্যাব-১৩, নীলফামারী এসএসপি মোঃ আফজাল হোসেন জানান, 'বীরগঞ্জ শহরে জাল টাকা তৈরীর মেশিন স্থাপন করা হয়েছে এবং ২ লক্ষ টাকা প্রদান করলে ৫লক্ষ টাকার জাল নোট তৈরী করে দিবে। এমন একটি গোপন সংবাদে র‌্যাব কৌশলে তাদের একজনের সাথে যোগাযোগ করতে সক্ষম হয়। জাল টাকা তৈরী করে নেওয়ার জন্য তাদের সাথে চুক্তি করা হয়। শর্ত সাপেক্ষে তারা টাকা তৈরী করে দিতে রাজী হয়'।

চুক্তি অনুযায়ী বীরগঞ্জে টাকা হস্তান্তর করা হবে বলে তারা জানায়। র‌্যাব আগে থেকেই গোপনে বীরগঞ্জ পৌর এলাকায় অবস্থান নেয়। এরপর দুপুর দেড়টায় শহরের স্নুইসগেট সড়কের মোড়ের একটি চায়ের দোকানে জনি ও ইয়াকুব আলী নামে দুইজন টাকা নিয়ে আসলে তাদের আটক করা হয়। এ সময় তাদের নিকট হতে ১০০০ টাকার ৬৬টি নোট উদ্ধার করা হয়। অভিযান চালিয়ে টাকা তৈরী সরঞ্জাম উদ্ধার করেছে। বিষয়টি টের পেয়ে জাল টাকাসহ এই চক্রের বাকী সদস্যরা পালিয়ে যায়। তাদের ধরতে এবং জাল টাকা উদ্ধারে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।


বিডি-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow