Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:১৯
পটুয়াখালী জাহাজে ডাকাতি, নাবিকসহ আহত পাঁচ
কলাপাড়া ও পটুয়াখালী প্রতিনিধি:
পটুয়াখালী জাহাজে ডাকাতি, নাবিকসহ আহত পাঁচ

পটুয়াখালীর বাউফলের তেঁতুলিয়া নদীতে পায়রা বন্দরে খালাসকৃত ক্লিংকার্স ভর্তি মালবাহি লাইটার জাহাজ এমভি বন্ধু সর্দারে ডাকাতি সংঘটিত হয়েছে।

শুক্রবার রাত সাড়ে আটটার দিকে তেঁতুলিয়ার নদীর ভেদুরিয়া এলাকায় ডাকাতির ঘটনা ঘটে।

একটি ট্রলারযোগে ৯-১০ জনের সংঘবদ্ধ ডাকাত দল জাহাজে ঢুকে আগ্নেয়াস্ত্রের মুখে নাবিকদের  জিম্মি করে জাহাজের নিয়ন্ত্রণ নেয়। ডাকাতারা জাহাজে থাকা নগদ ৫০ হাজার টাকা ও মোবাইল ফোন নিয়ে য়ায়।

এ সময় ডাকাতদের আগ্নেয়াস্ত্রের আঘাতে পাঁচজন আহত হয়। আহতরারা হচ্ছেন, জাহাজের পাইলট সিরাজুল ইসলাম (৪৮), সুকানি মোশারেফ হোসেন (৪৯), আবুল সর্দার (৩৪), জালাল (৩৬), কালাম মাঝি (৩০)। আহতদের বাউফলের ধুলিয়া স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে।

পায়রা বন্দরের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্যাপ্টেন সাইদুর রহমান জানান, জাহাজটি মাল খালাস করে ঢাকার উদ্যেশ্যে যাচ্ছিল। পথিমধ্যে তেতুলিয়া নদীতে ডাকাতের কবলে পরে। কয়েকজনকে কুপিয়ে আহত করে কিছু টাকা নিয়ে পালিয়ে যায় ডাকাত দল।

বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) আযম খান ফারুকী ডাকাতির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ডাকাতির ঘটনা ভোলার গংগাপুরের ভেদুরিয়া ও বাউফলের জলসীমানায় সংঘটিত হয়েছে। তবে তেঁতুলিয়া নদীর জলসীমানা রক্ষায় বাউফলের কালাইয়া নৌ-পুলিশ ফাঁড়ি রয়েছে।  

বিডি প্রতিদিন/ ১০ সেপ্টেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow