Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৫৮
পাটুরিয়া ঘাটে তীব্র যানজট, অপেক্ষায় শত শত যানবাহন
কাবুল উদ্দিন খান, মানিকগঞ্জ:
পাটুরিয়া ঘাটে তীব্র যানজট, অপেক্ষায় শত শত যানবাহন

ঈদে যাত্রীবাহী যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে পাটুরিয়া প্রান্তে  শত শত যানবাহন পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে। দৌলতদিয়া প্রান্তে ঘাট সমস্যা এবং কয়েকটি ফেরি বিকল থাকায় এই সমস্যা দেখা দিয়েছে।

এদিকে ঘণ্টার পর ঘণ্টা গাড়িতে বসে থেকে বিরক্তি প্রকাশ করছেন যাত্রীরা। বেশি ভোগান্তিতে রয়েছে নারী ও শিশুরা।  

জানা যায়, এখনও পারাপারের অপেক্ষায় পাটুরিয়া ঘাটে আটকে রয়েছে ৫ শতাধিক যানবাহন। এর মধ্যে যাত্রীবাহী বাস রয়েছে দুইশত, প্রইভেট কার ও মাইক্রোবাস রয়েছে তিনশত। সময় বাড়ার সাথে আটকেপড়া যানবাহনের লাইনও দীর্ঘ হচ্ছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছে এই নৌ-রুট ব্যবহারকারী ঈদে ঘরমুখো দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ। এই পথে যাত্রীদের  নির্বিঘ্নে চলাচলের জন্য পণ্যবাহী ট্রাক বন্ধ রাখা হয়েছে। তাদের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ নিয়োজিত রয়েছে।  

বিআইডব্লিউটিসি’র আরিচা অঞ্চলের সহকারী মহা-ব্যবস্থাপক মোঃ জিল্লুর রহমান জানান, এই নৌ-রুটের ফেরি বহরের ৩টি ফেরি বিকল থাকা, তীব্র স্রোতে দৌলতদিয়া প্রান্তের ২নং ঘাট দিয়ে ফেরি অপারেশন করতে না পারা, এবং ৩নং ঘাটেও মাঝে মাঝে ফেরি অপারেশনে সমস্যার সৃষ্টি হওয়ায় এই নৌ-রুটে ফেরি সার্ভিস বিঘ্নিত হচ্ছে। এ ছাড়াও নদীতে প্রবল স্রোতে এই নৌ-রুট পাড়ি দিতে ফেরিগুলোর প্রায় দ্বিগুণ সময় ব্যয় হচ্ছে। এতে ফেরির ট্রিপ সংখ্যাও কমে গেছে।  আর আসন্ন ঈদ  উপলক্ষে নাড়ীর টানে ঘরে ফেরা যাত্রীবাহী পরিবহনের চাপও বৃদ্ধি পেয়েছে। ফলে উভয় ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এই নৌ-রুটের ১৮টি ফেরির মধ্যে বর্তমানে চলছে ১৫টি ফেরি।  


বিডি প্রতিদিন/১০ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-১১

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow