Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১৬
‌'জিয়াকে জনগণের কাছ থেকে মুছে ফেলা যাবে না'
ঠাকুরগাঁও প্রতিনিধি
‌'জিয়াকে জনগণের কাছ থেকে মুছে ফেলা যাবে না'

জিয়াউর রহমানের পদক প্রত্যাহার সরকারের নিকৃষ্ট পদক্ষেপ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার বিকেলে ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, জিয়ার পদক কেড়ে নেওয়া আর গোটা জাতির পদক কেড়ে নেওয়া একই কথা। যে ব্যক্তি স্বাধীনতার ঘোষণা না দিলে দেশ স্বাধীন হতো না, সে ব্যক্তির পদ কেড়ে নেওয়া জাতি কোনো দিনই মেনে নিবে না।

তিনি বলেন, এ পদক কেড়ে নিয়ে শুধু স্বাধীনতাকে অসম্মান করা হয়নি, সব মুক্তিযোদ্ধাকেও অসম্মান করা হয়েছে।

এ সরকারের কিছু মন্ত্রী জিয়া সম্পর্কে বিভিন্ন অশ্লীল কথা বলছেন উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, তারা মুক্তিযুদ্ধের সময় কোথায় ছিলেন। তারা তো পার্শ্ববর্তী দেশে পালিয়ে গিয়েছিলেন। এরকম লোকদের জিয়ার বিপক্ষে কথা বলা মানায় না।

মির্জা ফখরুল বলেন, দীর্ঘদিন ধরে জিয়া এবং তার পরিবারকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র চলছে। তারই অংশ হিসেবে এ নিকৃষ্ট কাজ। সরকারের মনে রাখা উচিত জিয়াকে জনগণের কাছ থেকে মুছে ফেলা যাবে না। এরপরও সরকার গণতন্ত্রের নামে বাকশাল কায়েম করছে। এ নাটক না করে একবারে ঘোষণা দিলেই চলে, দেশে বাকশাল চলবে, কারো কোনো মত প্রকাশের, লেখার অধিকার থাকবে না।

জিয়ার স্বাধীনতার পদক কেড়ে নিয়ে সরকার গণতন্ত্রের উপর শেষ পেরেক ঠুকেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, বিএনপির সব নেতা এবং দেশবাসীকে এ বিষয়ে সোচ্চার হতে হবে।  

সমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপির সহ-সভাপতি ও ঠাকুরগাঁও পৌর মেয়র মির্জা ফয়সল আমিন, নূর করিম, সাধারণ সম্পাদক তৈমুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক ওবায়দুল্লাহ মাসুদ প্রমুখ।  

বিডি প্রতিনিধি/ ১০ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow