Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৫০
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৮ পয়েন্টে থেমে থেমে যানজট
টাঙ্গাইল প্রতিনিধি:
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৮ পয়েন্টে থেমে থেমে যানজট
ছবিঃ সংগৃহীত

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের গোড়াই থেকে এলেঙ্গা পর্যন্ত ৮টি পয়েন্টে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। আজ রোববার সকালে বঙ্গবন্ধু সেতু মহাসড়কের হতেয়া নামক এলাকায় একটি ট্রাকের সাথে যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ৬ যাত্রী আহত হয়। এসময় রাস্তার দুই পাশেই অন্তত ২০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।  

পরে বঙ্গবন্ধু সেতু এলাকা থেকে দুর্ঘটনাকবলিত বাস ও ট্রাক পুলিশ রেক্রার দিয়ে সরিয়ে নিলে আস্তে আস্তে যানজট স্বাভাবিক হতে থাকে।

এদিকে মহাসড়কের ধেরুয়া রেলক্রসিং, মির্জাপুর বাইপাস, পাকুল্লা বাসস্ট্রান্ড, নাটিয়াপড়া, করটিয়া, টাঙ্গাইল শহর রাবনা বাইপাস, এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু এলাকায় অতিরিক্ত গাড়ির চাপে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। এ যানজট বেশিক্ষণ স্থায়ী না হলেও ঈদে ঘরমুখো মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ৩ ঘন্টার যাত্রায় সময় লাগছে ৫-৬ ঘন্টা।

ঢাকা থেকে টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তবঙ্গের ১৬টি জেলার ৯২টি রোডসহ ১১৬টি রোডের যানবাহন এ মহাসড়ক দিয়ে চলাচল করছে। এতে করে দুই লেনের এই মহাসড়কে দশগুণের বেশি যানবাহন চলাচল করছে। এ জন্য মহাসড়কে কয়েকটি পয়েন্টে যানজট লেগেই থাকছে।  


বিডি প্রতিদিন/১১ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-০৭

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow