Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৫৭
লাখ টাকার গরু কেনার আনন্দে মৃত্যু!
কুমিল্লা প্রতিনিধি:
লাখ টাকার গরু কেনার আনন্দে মৃত্যু!

মোফাজ্জল হোসেনের দুই ছেলে বিদেশ থাকেন, তাই ইচ্ছে ছিল লাখ টাকা দিয়ে গরু কোরবানি দিবেন। এক লাখ পাঁচ হাজার টাকায় গরুও কিনলেন। কিন্তু সেই সুখ সইতে পারলেন না তিনি। লাখ টাকার গরু কিনে আনন্দে হাটের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন মোফাজ্জেল। এরপর রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শনিবার কুমিল্লার দাউদকান্দি উপজেলার মলয়ে পশুর হাটে এ ঘটনা ঘটে। আজ তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এদিকে এ ঘটনায় ঈদের আনন্দের পরিবর্তে শোকের সাগরে ভাসছে তার পরিবার। নিহত মোফাজ্জল হোসেন (৬০) জিংলাতলী গ্রামের কাচারী বাড়ির মৃত আসাদ মিয়ার ছেলে।

স্থানীয় ও পরিবারের সূত্র জানায়, আসাদ মিয়ার বড় ছেলে মোফাজ্জল হোসেন ছোট বেলায় কঠোর পরিশ্রম করে সংসারের হাল ধরেছেন। কখনো মোটর সাইকেলের মেকানিক আবার ট্রাক চালিয়ে সংসার চালাতেন। সেই কঠোর পরিশ্রমের মাধ্যমে টাকা জমিয়ে দুই ছেলে সোহাগ ও সোহরাবকে বিদেশে পাঠান তিনি। এরপর তার ইচ্ছে হয় বড় গরু কোরবানি দিবেন।  

তাই শনিবার আত্মীয়-স্বজন নিয়ে উপজেলার মলয় বাজার যান গরু কিনতে। পুরো হাট ঘুরে টকটকে লাল একটি গরু এক লাখ পাঁচ হাজার টাকায় ঠিক করেছিলেন। এত বড় গরু কিনে আনন্দে আপ্লুত হয়ে বলেন, 'আমার বুকটা কি জানি কেমন করছে'। এ কথা বলেই হাটের মধ্যে ঢলে পড়েন মোফাজ্জেল। গরুর হাট থেকে তাকে স্থানীয় গৌরীপুর হাসপাতালে নিয়ে গেলে রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহতের ছোট ভাই সাইফুল ইসলাম খোকন বলেন, 'ভাই আমার ছোট বেলায় কঠোর পরিশ্রম করে সংসারের হাল ধরেছিলেন। দুই ছেলে বিদেশে পাঠানোর পর সংসারে স্বচ্ছলতা আসে। ভাইয়ের ইচ্ছে ছিল বড় গরু কোরবানি দেওয়ার। কিন্তু ভাই এত সুখ সইতে পারেননি। '


বিডি প্রতিদিন/১১ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-১৬

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow