Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:১৯
পাটুরিয়া ঘাট পারের অপেক্ষায় আড়াই শতাধিক যানবাহন
বাড়ি ফেরার অপেক্ষায় হাজার হাজার মানুষ
মোঃ কাবুল উদ্দিন খান, মানিকগঞ্জ:
পাটুরিয়া ঘাট পারের অপেক্ষায় আড়াই শতাধিক যানবাহন
ফাইল ছবি

পারের অপেক্ষায় পাটুরিয়া ঘাটে আটকে আছে ছোট-বড় আড়াই শতাধিক যানবাহন। মোট ১৮টি ফেরির মধ্যে ৩টি বিকল থাকলেও ১৫টি ফেরির মাধ্যমে গাড়ি পারাপার অব্যাহত রয়েছে।

এদিকে ফেরি ঘাটে বাড়ি ফেরার অপেক্ষায় রয়েছে হাজার হাজার মানুষ।  

দূরপাল্লার যাত্রীরা ফেরির জন্য অপেক্ষায় থাকলেও লোকাল বাসের যাত্রীরা কয়েক কিলোমিটার হেঁটেই লঞ্চ ঘাটে পৌঁছাচ্ছেন। আর এতে বেশি ভোগান্তিতে পড়েছেন নারী ও শিশুরা। এদিকে ১৫টি ফেরির মাধ্যমে গাড়ি পারাপার অব্যহত থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির সারিও দীর্ঘ হচ্ছে।  

পাটুরিয়া প্রান্তে কোন সমস্যা না থাকলেও দৌলতদিয়া প্রান্তে ঘাট সমস্যা ও কয়েকটি ফেরি বিকল থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে পাটুরিয়া প্রান্তে  আড়াই শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে। এই নৌ-রুট ব্যবহার করে  দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ। এই পথে যাত্রীদের  নির্বিঘ্নে চলাচলের জন্য পণ্যবাহী ট্রাক বন্ধ রাখা হয়েছে। তাদের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ নিয়োজিত রয়েছে।  

বিআইডব্লিউটিসি’র আরিচা অঞ্চলের সহকারী মহা-ব্যাবস্থাপক মোঃ জিল্লুর রহমান জানান, এই নৌ-রুটের ফেরি বহরের ৩টি ফেরি বিকল রয়েছে। দৌলতদিয়া প্রান্তের একটি ঘাট  বন্ধ থাকার কারণে নৌ-রুটে ফেরি সার্ভিস বিঘ্নিত হচ্ছে। এ ছাড়াও নদীতে প্রবল স্রোতে এই নৌ-রুট পাড়ি দিতে ফেরিগুলোর প্রায় দ্বিগুণ সময় ব্যায় হচ্ছে। এতে ফেরির ট্রিপ সংখ্যাও কমে গেছে। পাটুরিয়া ঘাট এলাকায় যানজটর কমতে শুরু করেছে। এই নৌ-রুটের ১৮টি ফেরির মধ্যে বর্তমানে চলছে ১৫টি ফেরি।  


বিডি প্রতিদিন/১১ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-২০

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow