Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:০৬
সাঁথিয়ায় ভিজিএফের ১২৯ বস্তা চালসহ ব্যবসায়ী আটক
পাবনা প্রতিনিধি:

সাঁথিয়ায় ভিজিএফের ১২৯ বস্তা চালসহ ব্যবসায়ী আটক

পাবনার সাথিয়া উপজেলার নাগ ডেমড়া ইউনিয়ন পরিষদের ভিজিএফের বিক্রি করা ১২৯ বস্তা চালসহ এক ব্যাক্তিকে আটক করেছে উপজেলা প্রশাসন। আটক ব্যাক্তি সোনাতলা বাজারের ব্যবসায়ী শ্রী শ্যামল কুমার।

রবিবার দুপুরে সাথিয়া উপজেলার নাগ ডেমরা ইউনিয়নের সোনাতলা বাজার থেকে চালসহ ব্যবসায়ীকে আটক করা হয় বলে জানান সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম।

তিনি বলেন, গোপন সংবাদ মাধ্যমে জানতে পারি যে, আসন্ন ঈদ উপলক্ষে উপজেলার নাগডেমরা ইউনিয়ন পরিষদের হত দ্ররিদ্রদের জন্যে বরাদ্দকৃত ভিজিএফের চাল চেয়ারম্যান বিক্রি করে দিয়েছেন। এ ধরনের সংবাদের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন ও পুলিশকে সাথে নিয়ে নাগ ডেমরা ইউনিয়নের সোনাতলা বাজারের ব্যবসায়ী শ্রী শ্যামল কুমারের দোকানে অভিযান চালিয়ে ১২৯ বস্তা বিক্রি নিষিদ্ধ খাদ্য অধিদফতরের বস্তা জব্দ করি। পরে ওই দোকানদারকেও আটক করা হয়। এরপর তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি আরও বলেন, বিষয়টি তদন্তাধীন রয়েছে, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ বাদী হয়ে সাঁথিয়া থানায় এ ব্যাপারে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।  

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, নাগ ডেমরা ইউনিয়ন পরিষদের ঈদের আগে মোট ২১ টন ৭০ কেজি চালের বরাদ্দ দেয়া হয়। এই চাউলগুলো সমাজের অসহায় ও দ্ররিদ্রদের মাঝে বিতরণ করার কথা।

নাগডেমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ বিষয়টি অস্বীকার করলেও স্থানীয়রা তার বিরুদ্ধে চাল বিক্রির অবিযোগ তুলেছেন। তবে স্থানীয়দের অভিযোগ চেয়ারম্যান অস্বীকার করে আরও বলেন, অন্য কোন ইউনিয়নের চাল ওই ব্যবসায়ী ক্রয় করেছেন।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে উপজেলা প্রশাসন আমাদের নিকট একটি এজহার দিবেন বলে আমাদের জানানো হয়েছে। তবে তিনি থানার বাহিরে অবস্থান করার কারনে বিস্তারিত কিছুই বলতে পারেনি।


বিডি-প্রতিদিন/১১ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow