Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৪২
নাটোরে বিদ্যুতের আওতায় ২৩৫ পরিবার
অনলাইন ডেস্ক
নাটোরে বিদ্যুতের আওতায় ২৩৫ পরিবার

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত যুবকরাই ডিজিটাল বাংলাদেশ গড়বে। এই লক্ষ্যে বর্তমান সরকার প্রযুক্তি শিক্ষার উন্নয়ন ও সম্প্রসারণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে।

আজ সোমবার সিংড়া উপজেলার মঠগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আটটি গ্রামের বিদ্যুতায়ন কর্মসূচির উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি ৩২ দশমিক ২৬ লাখ টাকা ব্যয়ে ৩ দশমিক ২৬ কিলোমিটার বিদ্যুৎলাইন নির্মাণের ফলে ডাঙ্গাপাড়া, নলবাতা, বেলঘরিয়া, লালোর, নিয়োগীর গ্রাম, মঠগ্রাম, মাদারীগ্রাম ও বন্দরের ২৩৫টি পরিবারে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়।

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। সারা বিশ্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন প্রশংসিত। আমরা মধ্যম আয়ের বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে চাই। এই লক্ষ্যে প্রযুক্তি, বিদ্যুৎ, কৃষি, শিল্প, স্বাস্থ্য, শিক্ষাসহ সকল খাতের সুষম উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, ২০১৮ সালের মধ্যে দেশের কোনো গ্রামই আর অন্ধকার থাকবে না। প্রতিটি গ্রামে বিদ্যুৎ পৌঁছে যাবে। বিদ্যুতের জন্য গ্রাহকদের আর সমিতির কাছে আসতে হবে না, সমিতির কর্মীরাই গ্রাহকদের বাড়িতে বাড়িতে গিয়ে বিদ্যুৎ পৌঁছে দেবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষণমুক্ত অর্থনৈতিক সমৃদ্ধ সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। বঙ্গবন্ধুর সেই লালিত স্বপ্ন বাস্তবায়নে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সোনার বাংলা তথা ডিজিটাল বাংলাদেশ নির্মাণে এদেশের তরুণরাই নেতৃত্ব দেবে। এজন্য তাদের যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠার জন্য প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হওয়ার কোনো বিকল্প নেই।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর উপ-মহাব্যবস্থাপক জহির হোসেন, নাটোর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সুশান্ত কুমার ঘোষ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ প্রমুখ বক্তব্য রাখেন।
 
বিডি প্রতিদিন/ ১২ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow