Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:২৫
সুন্দরবনে অবৈধ ইলিশ বোঝাই ট্রলার জব্দ করে নিলাম
শরণখোলা প্রতিনিধি:
সুন্দরবনে অবৈধ ইলিশ বোঝাই ট্রলার জব্দ করে নিলাম
ফাইল ছবি

বঙ্গোপসাগর থেকে অবৈধভাবে মাছ ধরে ফেরার সময় ইলিশ বোঝাই একটি ফিশিং ট্রলার জব্দ করেছে বনবিভাগ। শনিবার সকাল ১০টার দিকে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলা মৎস্য কেন্দ্রের বনরক্ষী ও স্মার্ট পেট্রোলিং গ্রুপের সদস্যরা আলোর কোল এলাকা থেকে ট্রলারটি জব্দ করেন। এরপর মাছগুলো নিলামে বিক্রি করে দেওয়া হয়। তবে ট্রলারে থাকা কোনো মাঝিমাল্লাকে আটক করতে পারেননি তারা।

বনবিভাগ জানায়, দুবলার বনরক্ষী ও স্মার্ট পেট্রোলিং গ্রুপের সদস্যরা নিয়মিত টহলকালে আলোর কোলের একটি খালে ট্রলারটি দেখতে পান। তারা কাছাকাছি গেলে ট্রলারে থাকা মাঝিমাল্লারা পালিয়ে বনের গহীনে চলে যায়। এ সময় ট্রলারটি জব্দ করে শরণখোলা রেঞ্জ অফিসে নিয়ে আসার পর দুপুর ২টার দিকে ট্রলারে থাকা প্রায় ১০ মন ইলিশ ৯০ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।
 
শরণখোলা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) মোহাম্মদ হোসেন জানান, নামবিহীন ওই ট্রলারটি বনবিভাগ থেকে কোনো প্রকার পাস পারমিট (অনুমতি) না নিয়ে বঙ্গোপসাগরে ইলিশ আহরণ করে।   পরে বনবিভাগের চোখ ফাঁকি দিয়ে মোকামে যাবার উদ্দেশে আলোর কোলের একটি খালে নোঙর করে ছিল। জব্দকৃত ট্রলারে থাকা প্রায় ১০ মন বড় সাইজের ইলিশ ৯০ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়েছে। ট্রলারটির বিরুদ্ধে ইউডিআর মামলা হয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow