Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৩২
সাগরকন্যা কুয়াকাটা
হোটেল-মোটেল সব আছে, নেই বাস টার্মিনাল
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:
হোটেল-মোটেল সব আছে, নেই বাস টার্মিনাল

পর্যটন কেন্দ্র হিসেবে সাগরকন্যাখ্যাত পটুয়াখালীর কুয়াকাটার জনপ্রিয়তা ক্রমেই বাড়ছে। নির্মিত হচ্ছে একের পর এক হোটেল, মোটেল, রেস্তোরাঁ।

সড়ক যোগাযোগ উন্নত হয়ে যাওয়ায় প্রতিদিন সাগরকন্যার বুকে ছুটে আসছেন হাজারো পর্যটক। কিন্তু এখনো নির্মিত হয়নি নির্দিষ্ট বাস টার্মিনাল। ফলে রাস্তার উপরে যত্রতত্র পার্কিং করা হচ্ছে পর্যটকবাহী পরিবহনগুলো। এতে পর্যটকদের স্বাভাবিক চলাচলে বিঘ্ন ঘটার পাশাপাশি বাড়ছে দুর্ঘটনার আশঙ্কাও।

স্থানীয়রা জানান, নির্দিষ্ট বাস টার্মিনাল না থাকায় সৈকতে নামার সড়কের উপরেই কুয়াকাটা জিরো পয়েন্টে গড়ে উঠেছে অস্থায়ী বাস টার্মিনাল। সেখানে রাস্তার মাঝে এলোপাতাড়ি বাস পার্কিং করে রাখা হচ্ছে। গড়ে উঠেছে বিভিন্ন পরিবহনের কাউন্টার। এসব টিকিট কাউন্টার থেকে যাত্রীদের দৃষ্টি আকর্ষণের জন্য চলছে অনবরত হাক-ডাক, বাজছে হর্ণ। চরম শব্দ দূষণে বিরক্ত হচ্ছে পর্যটকরা।   এ পরিস্থিতিতে সাগরকন্যা কুয়াকাটায় জরুরি ভিত্তিতে নিরাপদ দূরত্বে বাস টার্মিনাল নির্মাণের দাবি করেছেন পর্যটন সংশ্লিষ্টরা।

কুয়াকাটায় আসা ঢাকার মগবাজার এলাকার ব্যবসায়ী এ কে এম মুজাহিম হক জানান, রাস্তার উপরেই বাস থেকে পরিবার-পরিজনসহ নামতে হলো। যত্রতত্র বাস দাঁড়িয়ে আছে, কোনটা ডানে-বামে ঘুরাচ্ছে, পেছনে যাচ্ছে। এতে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে। এখানে নির্দিষ্ট বাস টার্মিনাল দরকার।

কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা জানান, আমি নতুন মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছি। এ বিষয়ে পৌর পরিষদে আলাপ হয়েছে। এখানে একটি বাস স্টান্ড শ্রীঘ্রই নির্মান করার পরিকল্পনা রয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow