Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ২১:২৭
হাতীবান্ধায় মাদ্রাসাছাত্র এক বছর ধরে নিখোঁজ
লালমনিরহাট প্রতিনিধি:
হাতীবান্ধায় মাদ্রাসাছাত্র এক বছর ধরে নিখোঁজ

লালমনিরহাটের হাতীবান্ধায় হাবিবুল্লা (১৮) নামে এক মাদ্রাসাছাত্র এক বছর ধরে নিখোঁজ রয়েছে। এ ঘটনায় গত আগস্ট মাসে তার বাবা আইয়ুব আলী হাতীবান্ধা থানায় একটি জিডি করেছেন।

জিডির এক মাস পার হলেও পুলিশ এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ পরিবারের।

নিখোঁজ হাবিবুল্লা উপজেলার মধ্য গড্ডিমারী গ্রামের তামাক ব্যবসায়ী আইয়ুব আলীর ছেলে। তিনি হাতীবান্ধার মিলন বাজার মৌলভী আবুল হাসেম আলিম মাদ্রাসার ছাত্র।

জানা যায়, ২০১৩ সালে জেডিসি পাস করার পর ঢাকায় চলে যায় হাবিবুল্লা। প্রায় এক বছর আগে হাবিবুল্লা একদিনের জন্য বাড়িতে ঈদ করতে আসে। এর পর ২০১৫ সালের পর থেকে পরিবারের সঙ্গে পুরোপুরি যোগাযোগ বিচ্ছিন্ন হয় তার। তার নিখোঁজের ঘটনায় এলাকাবাসীসহ খোঁদ পরিবারের লোকজন তাকে নিয়ে নানা শঙ্কায় দিন কাটাছেন। এ ঘটনায় শঙ্কিত পিতা চলতি বছরের আগস্ট মাসে হাতীবান্ধা থানায় জিডি  (নং-৬৮৪) করেন।

নিখোঁজ হাবিবুল্লা কোনো জঙ্গি সংগঠনে জড়িয়ে পড়েছে কিনা- এমন আশঙ্কা এলাকাবাসীর। দেশব্যাপী জঙ্গি বিরোধী অভিযানের পর তার পরিবার শঙ্কিত হয়ে পড়েছেন তাদের সন্তানের ভবিষ্যৎ নিয়ে।

হাতীবান্ধা থানার ডিউটি অফিসার এসআই সামসুন্নাহার লতা স্বাক্ষরিত ওই জিডির সূত্রে নিখোঁজের বিষয়টি পত্রপত্রিকা ও টেলিভিশনে প্রচারের পরামর্শ দিলেও শনিবার (১৭ সেপ্টেম্বর) পর্যন্ত পরিবার বা পুলিশের পক্ষ থেকে তা বাস্তবায়ন করা হয়নি।

হাবিবুল্লার বাবা আইয়ুব আলী নিখোঁজের বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করার বিষয়টি নিশ্চিত করে জানান, থানা থেকে আমাকে নিখোঁজের বিষয়ে পত্রিকা বা টিভিতে কোন বিজ্ঞপ্তি প্রচারের পরামর্শ দেওয়া হয়নি।

মৌলভী আবুল হাশেম আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাহবুব আলম বলেন, হাবিবুল্লার নিখোঁজের ব্যাপারে তেমন কোনো তথ্য আমাদের কাছে নেই। জেডিসি পাস করার পর থেকে তাকে মাদ্রাসায় পাওয়া যায়নি।

শনিবার হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম নিখোঁজের সত্যতা নিশ্চিত করে বলেন,ছেলেটি তার বাবার সাথে রাগ করে বাড়ি থেকে চলে গেছে, খোঁজ-খবর নেওয়া হচ্ছে।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow