Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ২২:১৭
লামায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এজাহারভুক্ত আসামিরা
মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান):
লামায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এজাহারভুক্ত আসামিরা

বান্দরবানের লামা থানায় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ানোর অভিযোগ উঠেছে। উপজেলা জামায়াতের আমিরসহ চারজনকে গ্রেফতার দেখিয়ে ১৪জনকে আসামি করে ও ১০/১২ জনকে অজ্ঞাত উল্লেখ করে গত ৬ সেপ্টেম্বর মঙ্গলবার মামলা করে পুলিশ।

জানা গেছে, নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা, ধর্মীয় উস্কানিমূলক বিভিন্ন বই প্রচার ও প্রকাশ এবং সরকারকে উৎখাত আন্দোলনের পরিকল্পনা করার অভিযোগে লামা থানা পুলিশের উপ-পরিদর্শক এস আই আবু জায়েদ মো. নাজমুন নূর বাদী হয়ে মামলাটি করেন। লামা থানার মামলা নং ০৩, তারিখ- ৬ সেপ্টেম্বর ২০১৬ইং। ঘটনাস্থল হতে মো. মোনায়েম (৪৮), কাজী মো. ইব্রাহীম (৩৫), মো. মারুফ (২৪) ও আবু বক্কর মো. জাবের উদ্দিন (৪০) কে আটক করা হয়। মামলার অন্য আসামিরা হলেন মো. জাফর উল্লাহ (৪৫), ফারুক আহাম্মদ(৩০), ফরিদুল আলম(৩০), জসিম উদ্দিন(২৫), আব্দুল গফুর(২৫), ওমর ফারুক(৩৬), আতাউর রহমান(৩০), মীর কাসেম(৩৫), মো. কাউসার(৩০), নুরুজ্জামান (৪০) সহ অজ্ঞাত নামা অারও ১০/১২ জন।

অভিযোগ উঠেছে, মামলার এজাহারভুক্ত অনেক আসামিকে লামা বাজারের বিভিন্ন স্থানে প্রকাশ্যে প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে খোশগল্প করতে দেখা  গেলেও পুলিশ তাদের গ্রেফতার করছে না।

অভিযোগ রয়েছে, মামলার ১৪নম্বর আসামি নুরুজ্জামান (৪০) প্রশাসনের সামনেই ঘুরে বেড়াচ্ছে। কিন্তু অজ্ঞাত কারণে পুলিশ তাকে গ্রেফতার করছে না। ইতোমধ্যে মামলার ৮ নম্বর আসামি জসিম উদ্দিন দেশের বাহিরে চলে গেছে বলে তার পারিবারিক সূত্র থেকে জানা গেছে।

প্রশাসন ও সরকারি দলের কিছু নেতাকে ম্যানেজ করে আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বলে নানান মহলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা বলেন, আসামিদের আটকে অনেকবার অভিযান পরিচালনা করা হয়েছে এবং অভিযান অব্যাহত রয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow