Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫২
আপডেট :
স্কুলে দুর্বৃত্তদের হামলা, শিক্ষিকাসহ আহত ৫, আটক ১
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
স্কুলে দুর্বৃত্তদের হামলা, শিক্ষিকাসহ আহত ৫, আটক ১

বরিশালের গৌরনদী উপজেলার বাঘমারা ব্র্যাক স্কুলে হামলা চালিয়ে এক শিক্ষিকাসহ ৫ শিক্ষার্থীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। রবিবার সকালে হামলায় গুরুতর আহত পঞ্চম শ্রেণীর ছাত্রী সাথী আক্তারকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে হাসান ফরিয়া নামে একজনকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেসরকারি এনজিও 'ব্র্যাক'র শিক্ষা প্রকল্পের আওতায় উপজেলার বাঘমারা গ্রামের শহিদ খানের বাড়ি ভাড়া নিয়ে গত ১০ বছর ধরে ব্র্যাক স্কুল চালিয়ে আসছিলো স্থানীয় ব্র্যাক কর্তৃপক্ষ। সম্প্রতি ঢাকায় বসে ওই স্কুলের শিক্ষিকা শাহানাজ আক্তারের সাথে বাঘমারা গ্রামের ছালাম ফরিয়ার মেয়ে রেটিনা খানমের মনোমালিন্য হয়। এ ঘটনা ছালাম ফরিয়া তার প্রতিবেশী বাড়ির মালিক শহিদ খানকে জানায়।  

প্রতিবেশী ছালামের পক্ষ নিয়ে শহিদ খান তার বাড়ির ব্র্যাক স্কুল বন্ধ করে দেয়ার জন্য শিক্ষিকা শাহানাজ আক্তারকে চাপ সৃষ্টি করে। তারপরও স্কুল বন্ধ না করার কারণে ক্ষিপ্ত হয় শহিদ খান ও ছালাম ফরিয়াসহ অন্যান্যরা। এর জের ধরে আজ সকাল ১১টার দিকে ১০-১২ জনের একদল নারী-পুরুষ লাঠিসোটা নিয়ে ওই ব্র্যাক স্কুলে হামলা চালায়। তারা শিক্ষিকা শাহানাজ আক্তার, পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী সাথী আক্তার, রিয়া খানম, সাবিনা খানম, ইমনসহ ৫ শিক্ষার্থীকে পিটিয়ে আহত করে। এ সময় আত্মরক্ষার জন্য ওই স্কুলের ৩২ শিক্ষার্থী দিগ্বিদিক ছোটাছুটি করে। এদের মধ্যে গুরুতর আহত সাথীকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। হামলায় জড়িত সন্দেহে পুলিশ হাসান ফরিয়া নামে এক যুবককে আটক করেছে।
 
এ ব্যাপারে গৌরনদী মডেল থানার ওসি মো. আলাউদ্দিন মিলন জানান, হামলার ঘটনায় শিক্ষিকা ও শিক্ষার্থীর অভিভাবকরা অভিযোগ দিতে চাচ্ছেনা। হামলায় জড়িত সন্দেহে আটক হাসান ফরিয়াকে বার্থী ইউপির ২ সদস্য আপোষ মিমাংশা করিয়ে দেয়ার শর্তে মুচলেকা দিয়ে ছাড়িয়ে নিতে চাচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধিরা বিষয়টি সমঝোতা করিয়ে দিতে পাড়লে আটককৃতকে ছেড়ে দেয়া হবে।


বিডি প্রতিদিন/ ১৮ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-০৩

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow