Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:০০
মানবতাবিরোধী অপরাধ
নেত্রকোনার ৩ জনের বিরুদ্ধে অভিযোগ দাখিল পেছাল ২ মাস
অনলাইন ডেস্ক
নেত্রকোনার ৩ জনের বিরুদ্ধে অভিযোগ দাখিল পেছাল ২ মাস

মানবতাবিরোধী অপরাধের মামলায় নেত্রকোনার সোহরাব ফকিরসহ ৩ জনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগপত্র দাখিলের জন্য ২৮ নভেম্বর দিন ধার্য করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। ফলে প্রায় দু'মাস পেছাল অভিযোগ দাখিলের সময়।

প্রসিকিউশনের সময় আবেদনের প্রেক্ষিতে সোমবার বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল নতুন এই দিন ধার্য করেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন প্রসিকিউটর সাবিনা ইয়াছমিন মুন্নী।

সোহরাব ফকির ওরফে সোহরাব আলী ওরফে ছোরাপ আলী (৮৮) ছাড়া মামলার অন্য দুই আসামি হলেন শান্তি কমিটির সদস্য হেদায়েথ উল্লাহ ওরফে মো. হেদায়েতুল্লাহ ওরফে আঞ্জু বিএসসি (৮০) ও এনায়েত উল্লাহ ওরফে মঞ্জু (৭০)।

এর আগে, গত ৮ সেপ্টেম্বর এই তিনজনের বিরুদ্ধে পহরণ, হত্যা এবং লুণ্ঠন ও অগ্নিসংযোগসহ মানবতাবিরোধী অপরাধের ৬টি অভিযোগ এনে চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করে ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৫ মে এই তিনজনের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। এরপর গত ৮ সেপ্টেম্বর তাদের বিরুদ্ধে ৬টি অভিযোগ আনা হয়। চলতি বছর ৮ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলে ওই দিনই সোহরাব ফকিরকে গ্রেফতার করা হয়। তবে অন্য দু’জন এখনও পলাতক রয়েছেন।

বিডি-প্রতিদিন/১৯ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow