Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৫৪
ঝিনাইদহে বাল্য বিবাহের অপরাধে ৯ জনের কারাদন্ড
ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহে বাল্য বিবাহের অপরাধে ৯ জনের কারাদন্ড

ঝিনাইদহের মহেশপুরে বাল্য বিবাহের অপরাধে কাজীসহ ৫ পরিবারের ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সোমবার বিকালে মহেশপুর উপজেলার ২ নং ফতেপুর ইউনিয়ন পরিষদের উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রওশন ইসলাম এ কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, মহেশপুর উপজেলার নিমতলা গ্রামের আকরাম হোসেনের ছেলে কাজী হাফিজুর রহমান (৪৫) একই গ্রামের আজিজুল হকের স্ত্রী জরিনা খাতুন (৪০), ফতেপুর ঘোষপাড়া গ্রামের জাকির হোসেনের স্ত্রী হালিমা খাতুন (৩৮), পুরান্দপুর গ্রামের জামাল হোসেন (৫০) ও তার ছেলে ওমর ফারুক (২৩), একই গ্রামের নূর ইসলাম (৪৫), ফতেপুর গ্রামের শিখা খাতুন (৪০) ও ঢাকা জেলার ফকির মন্ডলের ছেলে পলাশ হোসেন (২৪) সহ ৯ জন।

মহেশপুর উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রওশন ইসলাম জানান, মহেশপুর উপজেলায় একই দিনে ৫ টি পরিবার বাল্য বিবাহের আয়োজন করে। এমন খবরের ভিত্তিতে মহেশপুর থানার এসআই মো. মনিরুজ্জামান হাজরাসহ একদল পুলিশ নিয়ে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। পরে ফতেপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে তাদের প্রত্যেকের ১৫ দিন ও ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।  

বিডি প্রতিদিন/ মজুমদার

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow