Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:০২
সিরাজগঞ্জে পিতা-পুত্রসহ ৪ জেএমবি সদস্য আটক
সিরাজগঞ্জ প্রতিনিধি:
সিরাজগঞ্জে পিতা-পুত্রসহ ৪ জেএমবি সদস্য আটক

সিরাজগঞ্জের সলঙ্গা থেকে পিতা ও দুই পুত্রসহ ৪ জেএমবি সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার ভোররাতে উপজেলার এরান্দহ গ্রামের জেএমবি জয়নাল আবেদীনের বাড়ি সংলগ্ন জামিয়াতুল কুরআন ক্যাডেট মাদ্রাসায় গোপন বৈঠক করার সময় এদেরক আটক করা হয়।

আটককৃতরা হলেন: সিরাজগঞ্জ জেলা জেএমবির শায়েখ ও সলঙ্গা থানার নলকা ইউপির এরান্দহ বাজার এলাকার মৃত জসিম উদ্দিনের ছেলে জয়নাল আবেদীন (৫৫), তার দুই ছেলে বোরহান উদ্দিন (২৮), ইমরান আলী (২৬) ও কাজিপুর থানার গান্ধাইল দক্ষিণ পাড়ার মৃত ইছাহাক উদ্দিনের ছেলে ও জেলা জেএমবির কোষাধ্যক্ষ আবু বকর সিদ্দিক (৪৯)।  

সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ জানান, গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে ডিবি ও পুলিশ যৌথভাবে ওই মাদ্রাসায় অভিযান পরিচালনা করেন। এ সময় বেশ কয়েকজন পালিয়ে গেলেও পিতা ও দুইপুত্রসহ ৪ জেএমবি সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ১০টি তাজা ককটেল, বিপুল পরিমাবান বোমা তৈরির উপকরণ ও বেশ কিছু জেহাদী বই উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এরা সকলেই জেএমবির সক্রিয় সদস্য, জেএমবির সদস্য সংগ্রহ, অর্থ সংগ্রহ ও জিহাদী বই বিতরণসহ সংগঠনের কর্মপন্থা নির্ধারণের জন্য ওই বৈঠকে মিলিত হয়েছিল বলে তারা স্বীকার করেছেন। আটকৃকতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করা হবে বলেও এই কর্মকর্তা জানিয়েছেন।  

পুলিশ সুপার আরও বলেন, সিরাজগঞ্জে জঙ্গীবাদ প্রতিরোধে পুলিশের পাশাপাশি কমিউনিটি পলিশিংয়ের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টির উদ্যোগ নেয়া হয়েছে।  

প্রসঙ্গত, এই চার জেএমবি সদস্যসহ গত তিনমাসের ব্যবধানে গোয়েন্দা পুলিশ সিরাজগঞ্জ সদর, কাজিপুর, উল্লাপাড়ার বিভিন্ন থেকে ৮ জন নারী সদস্যসহ ১৬জন জেএমবি সদস্য আটক করেছে। এদের কাছ থেকে গ্রেনেড তৈরির সরঞ্জামসহ বিপুল পরিমাণ জেহাদী বই উদ্ধার করা হয়েছে। এছাড়াও আটককৃত ৮ নারীর মধ্যে চার নারী ছিলেন আত্মঘাতী স্কোয়াডের সদস্য।

 

বিডি-প্রতিদিন/ ২০ সেপ্টেম্বর, ২০১৬/এ মজুমদার/ আফরোজ

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow