Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৪৫
রাঙামাটিতে চেয়ারম্যানসহ ৪ জন কারাগারে
রাঙামাটি প্রতিনিধি:
রাঙামাটিতে চেয়ারম্যানসহ ৪ জন কারাগারে

অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট অপহরণ মামলার চার আসামিকে জেল হাজতে পাঠিয়েছে রাঙামাটির আদালত। মঙ্গলবার সকালে রাঙামাটি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রোকন উদ্দীন কবির তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

আসামিরা হলেন- বাঘাইছড়ি উপজেলা চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির উপজেলা সভাপতি বড়ঋষি চাকমা (৩৭) ও জেএসএস নেতা প্রভাত কুমার চাকমা (৩৩), ত্রিদিব চাকমা (৫০), অজয় চাকমা (৩৫)।

মামলা সূত্রে জানা গেছে, রাঙামাটি উপজেলা পরিষদের নির্বাচনকে ঘিরে গত ৩১ মে বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর সার্জেন্ট মুকুল কান্তি চাকমাকে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। গত ৪ জুলাই এ ঘটনায় অপহৃত মুকুল চাকমার মেয়ে নমিসা চাকমা বাদী হয়ে উপজেলা চেয়ারম্যানসহ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির ৯ জন নেতাকর্মীর নাম উল্লেখ্য করে বাঘাইছড়ি থানায় একটি অপহরণ মামলা করেন। কিন্তু অদৃশ্য কারণে পুলিশ এ মামলার কোন আসামিদের আটক করতে পারেনি। উদ্ধারও করা হয়নি অপহৃত মুকুল কান্তি চাকমাকে।  

এ ব্যাপারে রাঙামাটি জেলা অতিরিক্ত পুলিশ সুপার চিত্তরঞ্জন পাল জানান, অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর সার্জেন্ট মুকুল চাকমার মেয়ে নমিসা চাকমা নিজে বাদি হয়ে বাঘাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বড়ঋষি চাকমাসহ ৯ জনের বিরুদ্ধে থানার অপহরণ মামলা করেন। সে মামলায় জামিন নিতে আসলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে রাঙামাটি জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এ অপহরণ মামলা ছাড়াও খাগড়াছড়ি জেলার দীঘিনালা থানায় আরো একটি হত্যা মামলার আসামি চেয়ারম্যান বড়ঋষি চাকমা।  

বিডি প্রতিদিন/ মজুমদার

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow