Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:১২
আন্ধারমানিক নদীতে নির্মিত হচ্ছে আরও একটি সেতু
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
আন্ধারমানিক নদীতে নির্মিত হচ্ছে আরও একটি সেতু

পটুয়াখালীর কলাপাড়ার আন্ধারমানিক নদীর উপর আরও একটি সেতু নির্মাণ করা হচ্ছে। উপজেলার বালিয়াতলী পয়েন্টে এরইমধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম সেতুর দরপত্র সম্পন্ন করে কার্যাদেশ দেয়া হয়েছে। এর ফলে বিকল্প সড়কে কলাপাড়া-কুয়াকাটার সাথে যোগাযোগের ক্ষেত্রে নবদিগন্তের সূচনা ঘটতে যাচ্ছে বলে আশা করা হচ্ছে।

সেতুর নির্মাণ কাজ শেষ হলে আন্ধারমানিক নদীর বালিয়াতলী পয়েন্টের বালিয়াতলী, লালুয়া, মিঠাগঞ্জ ও ধূলাসার ইউনিয়নের মানুষের উপজেলা সদরের সঙ্গে খেয়া পারাপারের দুর্ভোগ লাঘব হবে। এছাড়া লালুয়া ইউনিয়নের চারিপাড়ায় পরিকল্পনাধীন শেরেবাংলা নৌঘাঁটিসহ পায়রা সমুদ্রবন্দরের সাথে যোগাযোগ সহজ হবে।

স্থানীয় সরকার অধিদফতরের প্রকৌশলী মো. আব্দুল মান্নান জানান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম সেতুর দৈর্ঘ্য ৬৭৭ মিটার। এর সঙ্গে রয়েছে দুই পাড়ের সংযোগ সড়ক। মূল সেতুর ব্যয় বরাদ্দ করা হয়েছে ৮৯ কোটি ৮৩ লাখ ৮৫০ টাকা। ১৩টি স্প্যানের ওপর নির্মিত হবে সেতুটি। দুই বছর সময়ের মধ্যে সেতুটির নির্মাণ কাজ সম্পন্ন হবে। ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স-র‌্যাঙ্কেন যৌথভাবে সেতুটির নির্মাণ কাজ করবে।  

পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনের সাংসদ আলহাজ্ব মো. মাহবুবুর রহমান  জানান, জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের পিতা জাতীয় নেতা শহীদ সৈয়দ নজরুল ইসলামের স্মৃতিকে ধরে রাখার জন্য এবং যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে প্রধানমন্ত্রী  শেখ হাসিনা এ সেতুটি নির্মাণের নির্দেশ দিয়েছেন।  

 

বিডি প্রতিদিন/২১ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow