Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৫১
সন্ধ্যা নদীতে এবার নৌকাডুবিতে নিখোঁজ ১, আহত ২
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
সন্ধ্যা নদীতে এবার নৌকাডুবিতে নিখোঁজ ১, আহত ২

বরিশালের বানারীপাড়ায় সন্ধ্যা নদীতে যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় ১৩ জনের মরদেহ উদ্ধারের রেশ কাটতে না কাটতেই একই নদীর বানারীপাড়া লঞ্চঘাটে নৌকা ডুবে মো. বেল্লাল নামে এক যাত্রী নিখোঁজ এবং ২ জন আহত হয়েছেন।

আজ বুধবার সন্ধ্যায় ঢাকাগামী এমভি মর্নিংসান লঞ্চের ধাক্কায় নৌকাটি ডুবে যায়।

নিখোঁজ মো. বেল্লাল একই উপজেলার সলিয়াবাকপুর গ্রামের বাসিন্দা। ৬ দিন আগে তিনি বিয়ে করেছেন বলে স্থানীয়রা জানিয়েছেন। আহতরা হলেন- বাবলা ও  শাখাওয়াত। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মর্নিংসান লঞ্চের টিকিট মাস্টার মজিবুর রহমান জানান, বানারীপাড়া লঞ্চঘাট থেকে যাত্রী নিয়ে লঞ্চটি ঢাকার উদ্দেশে রওনা দেয়। এ সময় নৌকায় করে আসা ৭ যাত্রী চলন্ত লঞ্চে উঠতে গেলে লঞ্চের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। পরে নৌকায় থাকা ৫ যাত্রীকে উদ্ধার করেন  স্থানীয়রা।

বেল্লাল নামে নৌকার আরেক যাত্রী নিখোঁজ রয়েছে বলে উদ্ধার হওয়া যাত্রীরা জানিয়েছেন।

দুর্ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় মীরের হাট সংলগ্ন সন্ধ্যা নদীতে লঞ্চটি আটক করে র‌্যাব ও পুলিশ। কিন্তু যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে লঞ্চটি ছেড়ে দেয়া হয়।

বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান জানান, কাগজপত্র রেখে লঞ্চটি ছেড়ে দেয়া হয়েছে। নিখোঁজ ব্যক্তির সন্ধান পাওয়া গেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এর আগে বুধবার সকাল সাড়ে ১১টার দিকে বরিশালের বানারীপাড়া উপজেলার দাসেরহাট বাজার সংলগ্ন সন্ধ্যা নদীতে এমএল ঐশী-২ নামে যাত্রীবাহী একটি লঞ্চ ডুবে গেলে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তল্লাশি চালিয়ে ১৩ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস এবং বিআইডব্লিউটিএ’র উদ্ধারকর্মীরা। এ লঞ্চডুবির ঘটনায় আরো ১৫ জন যাত্রী নিখোঁজ রয়েছেন বলে থানা পুলিশ সূত্রে জানা গেছে।

বিডি-প্রতিদিন/ ২১ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow