Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:১২
সন্ধ্যা নদীতে লঞ্চ ডুবি
বরিশালের সেই লঞ্চ মালিক ও চালকের বিরুদ্ধে মামলা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালের সেই লঞ্চ মালিক ও চালকের বিরুদ্ধে মামলা
ছবি: সংগৃহীত

বরিশালের বানারীপাড়ার দাসেরহাট সংলগ্ন সন্ধ্যা নদীতে যাত্রী বোঝাই নৌযান ডুবির দুই দিন পর মামলা করেছে পুলিশ। দায়িত্বে অবহেলা এবং বেশী লাভের আশায় অতিরিক্ত যাত্রী বোঝাই করে প্রাণ নাশ করার অভিযোগে এসআই জসিম বাদী হয়ে দণ্ড বিধির ২৮২ এবং ৩০৪ (খ) ধারায় শুক্রবার এই মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বানারীপাড়া থানার ওসি মো. জিয়াউল আহসান।  

মামলায় ছোট নৌযানটির মালিক ও চালক বানারীপাড়া পৌর শহরের ১ নম্বর ওয়ার্ডের ইউসুফ আলী হাওলাদার এবং তার সহকারী (হেলপার) মো. নয়নকে আসামি করা হয়েছে। দুর্ঘটনার সময় হেলপার নয়ন নৌযানটি চালাচ্ছিলো বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।  

এদিকে দুর্ঘটনার পর ৩ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত নৌযানটির মালিক ইউসুফ কিংবা ওই সময়ে চালকের দায়িত্বে থাকা নয়নকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে তাদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন ওসি।  

গত বুধবার সকাল সাড়ে ১১টার দিকে সন্ধ্যা নদীতে ঐশী প্লাস নামে ওই নৌযান ডুবির ঘটনায় শুক্রবার সকাল পর্যন্ত মোট ২৭ জনের লাশ উদ্ধার করেছে বিভিন্ন সংস্থার উদ্ধার কর্মীরা। এখনও রাজু হাওলাদার নামে এক যুবক নিখোঁজ রয়েছে। তার বাড়ি একই উপজেলার মহিষা পোতা গ্রামে। সে ওই গ্রামের আব্দুল হাই’র ছেলে। পুলিশের নিখোঁজ তালিকায়ও ২৮ জনের নাম ছিলো।


বিডি প্রতিদিন/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow