Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:১০
'শিক্ষকদের আরও উন্নতমানের পাঠদান করতে হবে'
ময়মনসিংহ প্রতিনিধি:
'শিক্ষকদের আরও উন্নতমানের পাঠদান করতে হবে'
ফাইল ছবি

‘আমাদের ছেলে-মেয়েদের ভালো ক্লাসরুমে যদি লেখাপড়া করার ব্যবস্থা করা হয়, যদি সেটা আকর্ষণীয় হয় এবং তারা যদি মজা পায় তাহলে সে ক্লাসে আসবে। তাই ক্লাসরুমের শিক্ষাকে ভালো করতে হবে।

শিক্ষকদের আরও উন্নতমানের পাঠদান করতে হবে। ’ 

শনিবার বিকালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি)অডিটোরিয়ামে অনুষ্ঠিত ‘শিক্ষার উন্নত পরিবেশ এবং জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন শীর্ষক মতবিনিময়’ সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সভায় বাকৃবি’র ভিসি প্রফেসর ড. আলী আকবর, শিক্ষা সচিব সোহরাব হোসাইন, ঢাকা শিক্ষাবোর্ডেও চেয়ারম্যান মাহাবুবুর রহমান, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (ময়মনসিংহ অঞ্চল) পরিচালক আব্দুল মোতালেবসহ বিশিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় শিক্ষা মন্ত্রী আরও বলেন, শিক্ষক, অভিভাবক আর সমাজের সকল মানুষ মিলে আমাদেও ছেলে-মেয়েদের নজর রাখতে হবে। প্রয়োজনে আলেম ওলামা কুরআনের ব্যাখ্যা দিয়ে জঙ্গিবাদ সম্পর্কে জ্ঞান দিতে হবে। এতে করে আমরা সকলেই জঙ্গিবাদ মোকাবেলা করতে সক্ষম হব।

এর আগে সকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ‘এগ্রোনমি অ্যান্ড লাইভলিহুড ভিষণ- ২০৫০ অ্যান্ড বিয়ন্ড ফর বাংলাদেশ’ এই প্রতিবাদ্য নিয়ে সোসাইটি অভ এগ্রোনোমি-এর ১৫তম কর্মশালার উদ্বোধন করেন।  

সোসাইটি অভ এগ্রোনোমি ভারপ্রাপ্ত সভাপতি ড. আব্দুল জলিল মৃধার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো.  আলী আকবর। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন যথাক্রমে প্রফেসর ড. মো. আব্দুল কাদের এবং ড.মঈন-উস সালাম।

ভিশনারী স্পিকার হিসেবে বক্তব্য রাখেন এফ এ ও-এর বাংলাদেশ প্রতিনিধি ড. মাইক রবসন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএসএর সাধারণ সম্পাদক প্রফেসর ড.এ কে এম রুহুল আমিন। অন্যান্যর মাঝে বক্তব্য রাখেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. সাইদুল হক চৌধুরী, বাংলাদেশ এগ্রিকালচার রিসার্চ ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মো. রফিকুল ইসলাম মণ্ডল, ডিএই এর মহাপরিচালক মো. হামিদুর রহমান এবং এগ্রোনোমি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাহফুজা বেগম।

কর্মশালায় কৃষি গবেষণায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য প্রফেসর ড. মোঃ আবদুর রহমান সরকার এবং ড. নূর এ এলাহিকে সম্মাননা প্রদান করা হয়।  

 

বিডি-প্রতিদিন/ ২৪ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow