Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৫১
গাজীপুর থেকে নিখোঁজ কিশোর ঝালকাঠিতে উদ্ধার
ঝালকাঠি প্রতিনিধি:
গাজীপুর থেকে নিখোঁজ কিশোর ঝালকাঠিতে উদ্ধার

ঢাকার গাজীপুর থেকে নিখোঁজ হওয়ার আটদিন পর ঝালকাঠির রাজাপুর থেকে হামিদুল ইসলাম জয় (১৫) নামে এক কিশোরকে উদ্ধার করেছে রাজাপুর থানা পুলিশ। শনিবার রাতে ওই কিশোরকে উপজেলার চাড়াখালী গ্রামের আনসার ফরাজীর বাড়ি থেকে উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গত ১৬ সেপ্টেম্বর গাজীপুরের জয়দেবপুর থেকে নিখোঁজ হয় ওই কিশোর। তার পরিবার ওই দিনই জয়দেবপুর থানায় একটি সাধারন ডায়েরি করে। জিজ্ঞাসাবাদে ওই কিশোর জানায়, ''পড়াশুনা করতে ভালো লাগে না, তাই বাড়ি থেকে পালিয়ে বরিশালগামী বাসে উঠি। সেখানে একদল মজুরের সাথে পরিচয় হয় এবং তাদের সাথেই এ অঞ্চলে আসি। উদ্ধার হওয়া জয় কুমিল্লা ইস্পাহানি স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্র।

শনিবার রাতে রাজাপুর উপজেলার চাড়াখালী গ্রাম থেকে রাজাপুর থানার পরিদর্শক (ওসি, তদন্ত) মো. হারুন অর রশিদকে ওই কিশোরের বিষয়ে অবহিত করা হলে রাজাপুর থানা পুলিশ গাজীপুর থানায় খোঁজ নিয়ে বিষয়টি জানতে পারে।
 
জয়ের বাবা এমদাদুল হক জানান, জয় ওর মায়ের সাথে কুমিল্লার দেবিদারে থাকত। সে কুমিল্লা ইস্পাহানি স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্র। এরপর সে আমার কর্মস্থল গাজীপুরের জয়দেবপুরে আসে। সেখান থেকেই ১৬ সেপ্টেম্বর নিখোঁজ হয়।
আশ্রয়দেয়া আনসার ফরাজী জানান, আমার প্রথম থেকেই সন্দেহ হয়েছিল যে, এই কিশোর শ্রমিক হতে পারে না। পরে বিভিন্নভাবে খোঁজ নিয়ে জানতে পারি তার আসল পরিচয়। তারপর পুলিশকে জানাই। তাই পুলিশের সহযোগিতায় জয়কে এখন তার বাবা-মায়ের কাছে ফেরত দেওয়া হয়েছে।

রাজাপুর থানার পরিদর্শক (ওসি, তদন্ত) মো. হারুন অর রশিদ জানান, নিখোঁজ হওয়ার পর থেকে ওই শ্রমিকদের সাথে কিশোর জয় শ্রমিক হিসেবেই চাড়াখালীর আনসার ফরাজীর বাড়িতে ছিল। বিষয়টি তার পরিবারকে জানানো হলে রবিবার সকালে জয়ের বাবা এমদাদুল হক ও তার মা রাজাপুরে থানায় আসে। এরপর জয়কে তাদের হাতে তুলে দেওয়া হয়।
 

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow