Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:১৮
সুন্দরবনে ৬ জেলে উদ্ধার, অস্ত্রসহ বনদস্যু আটক
অনলাইন ডেস্ক
সুন্দরবনে ৬ জেলে উদ্ধার, অস্ত্রসহ বনদস্যু আটক

সুন্দরবনে অভিযান চালিয়ে বনদস্যুদের হাতে জিম্মি ৬ জেলেকে উদ্ধার করে র‌্যাব-৬। অভিযানে অস্ত্রসহ শাজাহান মোল্লা (৩৫) নামের বনদস্যু সাগর বাহিনীর এক সদস্যকেও আটক করা হয়েছে।

সোমবার দুপুরে র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম খুলনা মহানগরীর লবণচরে র‌্যাব-৬ এর কার্যালয়ে এক প্রেস বিফ্রিংয়ে তিনি এ তথ্য জানান।

গ্রেফতার শাজাহান মোল্লা দাকোপ উপজেলার কালাবগি এলাকার মৃত কাউসার মোল্লার ছেলে।

ব্রিফিংয়ে খন্দকার রফিকুল ইসলাম বলেন, বনদস্যুদের সঙ্গে বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থলকে একটি পয়েন্ট ২২ বোর বাট কাটা রাইফেল, ১টি গাদা বন্দুক, ১টি দেশি শাটার গান, ১টি রামদা, ২৪ রাউন্ড শটগানের গুলি, এমটি কার্টিজ-৪টি, জেলেদের ২টি নৌকা ও অপহৃত ছয় জেলেকে উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার স্পেশাল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. এনায়েত হোসেন মান্নান খুলনা জেলার দাকোপ থানাধীন খুলনা রেঞ্জ এলাকার মারকি খাল, মাঝাফুটো, কালাবগি ও তৎসংলগ্ন এলাকায় অভিযান চালায়। এসময় কালাবগি টহল ফাঁড়ি এলাকার ভদ্রা নদী সংলগ্ন মনসা খালের মোহনায় বনদস্যুদের সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধ হয়। এক পর্যায়ে মুক্তিপণের জন্য অপেক্ষায় থাকা বনদস্যুরা জেলেদের তাদেরই নৌকায় রেখে দ্রুত বোট চালিয়ে পালিয়ে গেলে বনদস্যু মো. শাহজাহান মোল্লাকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়।

এ ঘটনায় খুলনার দাকোপ থানায় দু’টি মামলা দায়ের হয়েছে বলেও জানান র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল।

বিডি-প্রতিদিন/২৬ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow