Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৪৫
সুন্দরবনে অপহৃত ৪ সহদর জেলেকে উদ্ধার
শেখ আহসানুল করিম, বাগেরহাট ও মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা:
সুন্দরবনে অপহৃত ৪ সহদর জেলেকে উদ্ধার

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কোষ্টগার্ড সদস্যরা মুক্তিপণের দাবিতে অপহৃত ৪ সহদর জেলেকে বনদস্যু জাহাঙ্গীর বাহিনীর জিম্মিদশা থেকে উদ্ধার করেছে। সোমবার বেলা সাড়ে ১২ টার দিকে শাপলার খাল এলাকা থেকে তাদেরকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ৪ জেলে বরগুনা জেলার পাথরঘাটা থানার পরিঘাটা গ্রামের মৃত প্রেমানন্দ বেপারীর ৪ ছেলে শ্যামল বেপারী (৪০), বিমল বেপারী (৩৭), কমল বেপারী (৩৫) ও শিপু প্রবীশ বেপারী (৩০)।

কোষ্টগার্ড চিফ অফিসার লে. কমান্ডার ফরিদুজ্জামান খান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বনদস্যু জাহাঙ্গীর বাহিনীর সদস্যরা মুক্তিপণের দাবিতে অপহৃত জেলেদের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সুপতি ষ্টেশন সংলগ্ন শাপলা ফরেস্ট ক্যাম্প এলাকায় আটকে রেখেছেন এমন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুর ১২টার দিকে সেখানে অভিযান চালায় কোস্টগার্ড সদস্যরা। এ সময় বনদস্যুরা তাদের ট্রলার নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যরা ওই ট্রলারটি ধাওয়া করে। ধাওয়ার এক পর্যায়ে বনদস্যুরা তাদের ট্রলারে থাকা চার জিম্মিকে নদীতে ফেলে দিয়ে দ্রুত ট্রলার চালিয়ে পালিয়ে যায়। পরে নদী থেকে ওই চার জেলেকে উদ্ধার করে বিকেলে তাদের নিজ বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার হোসেনপুর থানার পরীঘাটা গ্রামে পাঠিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য, গত শনিবার সুন্দরবনে দিনের চর এলাকা থেকে মুক্তিপণের দাবিতে আপন ৪ সহদর জেলেকে অপহরণ করে বনদস্যু জাহাঙ্গীর বাহিনী।
 
বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow