Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫৯
রাঙামাটি পর্যটনকে আধুনিকায়নে শত কোটি টাকার প্রকল্প
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:
রাঙামাটি পর্যটনকে আধুনিকায়নে শত কোটি টাকার প্রকল্প

রাঙামাটি পর্যটন শহরকে আধুনিকায়নের লক্ষ্যে একশ' কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে ইতোমধ্যে এ প্রকল্প বাস্তবায়নে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

মাস্টার প্লানের মাধ্যমে রাঙামাটি জেলার রিভিন্ন স্থানে পর্যটন স্পট তৈরি করা হবে।

সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা পরিষদ সম্মেলন কক্ষে বিশ্ব পর্যটন দিবসের প্রস্তুতি বিষয়ক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেযারম্যান বৃষকেতু চাকমা।

এ সময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নিবার্হী কর্মকর্তা এস এম জাকির হোসেন চৌধুরী, জেলা পরিষদ সদস্য ও পর্যটন বিষয়ক আহবায়ক অমিত চাকমা রাজু, নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ সাদেক আহমদসহ রাঙামাটিতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেযারম্যান বৃষকেতু চাকমা আরও বলেন, ২০১৪ সালে সরকার পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির আওতায় পর্যটন বিভাগকে জেলা পরিষদের নিকট হস্তান্তর করেছেন। কিন্তু বিগত পরিষদগুলোর এ বিষয়ে তেমন নজরদারি না থাকলেও চলতি বছর থেকে এ পরিষদ রাঙামাটি পর্যটন নগরীকে উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। এ প্রকল্প বাস্তবায়ন হলে রাঙামাটির পর্যটন শিল্পে বিশাল পরিবর্তন আসবে।
 
তিনি বলেন, দূর-দূরান্ত থেকে আগত পর্যটকদের কথা চিন্তা করে তাদের সুযোগ সুবিধা গড়ে তোলা হবে। নিরাপত্তার ব্যবস্থাও নিশ্চিত করা হবে। ইতোমধ্যে মাষ্টার প্লান তৈরির জন্য কনসালটেন্ট নিয়োগ দেওয়া হয়েছে। ডিসেম্বর নাগাদ মাষ্টার প্লান তৈরির কাজ শেষ হয়ে যাবে।
 
এছাড়া আগামীকাল মঙ্গলবার বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে পর্যটন কর্পোরেশন ও হোটেল মালিক সমিতি ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে- মোটর র‌্যালি, পিঠা উৎসব, ফানুস উড়ানো ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের বৈচিত্র্যময় সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow