Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২০:১১
৩১ অক্টোবর কুমিল্লার মুরাদনগর সদর ইউপি নির্বাচন
কুমিল্লা প্রতিনিধি:
৩১ অক্টোবর কুমিল্লার মুরাদনগর সদর ইউপি নির্বাচন

উচ্চ আদালতের নির্দেশে স্থগিত থাকা কুমিল্লার মুরাদনগর উপজেলা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ৩১ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সোমবার নির্বাচন কমিশন থেকে এ সংক্রান্ত নির্দেশনা জেলার মুরাদনগর উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে এসে পৌঁছে।


সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. রাশেদুল ইসলাম।

সূত্র জানায়, মুরাদনগর উপজেলা সদর ইউনিয়ন পরিষদের নির্বাচন গত ৪ জুন অনুষ্ঠানের কথা থাকলেও চূড়ান্ত পর্যায়ে এসে ১ জুন মুরাদনগর পৌরসভার সীমানা সংক্রান্ত জটিলতার উল্লেখ করে ওই ইউপির চেয়ারম্যান মোস্তাক আহাম্মেদ মাসুদ হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। এতে হাইকোর্ট মুরাদনগর সদর ইউপির নির্বাচন ৪ সপ্তাহের জন্য স্থগিতাদেশ প্রদান করেন। পরে ২ জুন মোস্তাক আহাম্মেদ মাসুদের রিটের বিপরীতে সদর ইউপির আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. ছফিউল্লাহ ভূঁইয়া সুপ্রিম কোর্টে আপিল করেন। গত ৯ জুন আপিল বিভাগ ওই ইউপির নির্বাচন অনুষ্ঠানে কোন আইনগত বা জটিলতা নেই বলে রায় প্রদান করেন। ২৭ জুন আপিল বিভাগের রায়ের কপি নির্বাচন কমিশনে পৌঁছে। গত ২৫ সেপ্টেম্বর রবিবার বিকেলে নির্বাচন কমিশন মুরাদনগর সদর ইউপির নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করে এবং জেলা নির্বাচন কর্মকর্তাকে চিঠি দেয়। সোমবার এ চিঠি মুরাদনগর উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে পৌঁছে।

কুমিল্লাস্থ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. রাশেদুল ইসলাম জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আগামী ৩১ অক্টোবর মুরাদনগর সদর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এ নির্বাচনের জন্য নতুন করে তফসিল ঘোষণা করা হবে না।

বিডি-প্রতিদিন/ ২৬ সেপ্টেম্বর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow