Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:১১
হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের দুইদিনের মহড়া শুরু
মাজেদ রহমান জয়পুরহাট
হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের দুইদিনের মহড়া শুরু

দিনাজপুরের হিলি সীমান্তে "হিলি এক্সপ্রেস" নামে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মধ্যে দুই দিনব্যাপী যৌথ মহড়া শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে এ অভিযান শুরু হয়। দুই বাহিনীর সদস্যদের মধ্যে সহযোগিতা, ভ্রাতৃত্ব ও সৌহাদ্য বাড়াতে জয়পুরহাটের ২০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এই মহড়ার আয়োজন করছে।  

ভারতের রায়গঞ্জ সেক্টরের ডিআইজি জর্জ মানজুরাল বিএসএফের পক্ষে এবং দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল জাকির হোসেন বিজিবির পক্ষে নেতৃত্ব দেন। এসময় উপস্থিত ছিলেন বিজিবির রংপুর রিজিয়নের ডেপুটি কমান্ডার কর্নেল জুলফিকার এবং বিএসএফের ১৯৯ ব্যাটালিয়নের টুআইসি আলকেশ সিনহাসহ উভয় বাহিনীর স্টাফ অফিসাররা।

মহড়ার অংশ হিসেবে সকাল সোয়া ১০টায় চেকপোস্ট দিয়ে পাসপোর্টে আসা বাংলাদেশ ও ভারতের যাত্রীদের ব্যাগেজ তল্লাশি, আমদানিকৃত পণ্যবাহী ট্রাক যৌথভাবে তল্লাাশি চালায় বিজিবি ও বিএসএফ সদস্যরা। এরপর সেখান থেকে হিলি সিপি ক্যাম্পের অতিথি শালায় বিজিবি ও বিএসএফ কর্মকর্তারা এক সাক্ষাতে মিলিত হন। সকাল সাড়ে ১১টায় হিলি রেলস্টেশনের দক্ষিণপাশে এক পতাকা বৈঠকেও মিলিত হন বিজিবি-বিএসএফ কর্মকর্তারা। এর আগে সীমান্ত  পিলারও চেকিং করে যৌথ অনুশীলনে অংশগ্রহণকারীরা। দুপুর ২টায় যৌথ অনুশীলনের প্রথমদিনের কার্যক্রম সমাপ্তি ঘোষণা করা হয়। আগামীকাল চলবে হিলি রেলস্টেশনে ট্রেন ও যাত্রীদের তল্লাশি, সীমান্তের স্পর্শকাতর পয়েন্টগুলিতে চোরাচালান বন্ধসহ বিভিন্ন ধরনের যৌথ অনুশীলন ছাড়াও ছায়া অভিযান ।


বিডি-প্রতিদিন/ ২৭ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow