Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:২৪
পর্যটন দিবসে রাঙামাটিতে বর্ণাঢ্য শোভাযাত্রা
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি
পর্যটন দিবসে রাঙামাটিতে বর্ণাঢ্য শোভাযাত্রা

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের নাচ-গান, পিঠা উৎসব আর ফানুস উড়ানোর মধ্য দিয়ে রাঙামাটিতে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। মঙ্গলবার সকালে এ উপলক্ষে সাংস্কৃতিক ইনিষ্টিটিউট চত্বর থেকে  মোটর শোভাযাত্রা বের করা হয়।

এসময় বিভিন্ন সাজে শোভাযাত্রায় পাহাড়ি-বাঙালী তরুণ-তরুণীরা অংশ নেন।  

ঢাক ঢোলের তালে তালে আনন্দ উৎসবে মেতে উঠে সবাই। চারদিকে ছড়িয়ে পরে উৎসবের আমেজ। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার এলাকায় স্থলে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় অংশ নেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন চৌধুরী, পর্যটন সমন্বয় কমিটির আহবায়ক ও পরিষদ সদস্য অমিত চাকমা রাজু, রাঙামাটি অতিক্তি জেলা পুলিশ সুপার (সদর সার্কেল) চিত্তরঞ্জন পাল, সিভিল সার্জন ডাঃ স্নেহ কান্তি চাকমা, রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা, হোটেল মালিক সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক মো.নেছার আহমেদ প্রমুখ।  

পার্বত্যাঞ্চলের পর্যটন শিল্পের বিকাশ ও উন্নয়নে উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ, রাঙামাটি পর্যটন কর্পোরেশন ও স্থানীয় আবাসিক হোটেল মালিক সমিতির যৌথ উদ্যোগে এ দিবসটি পালন করা হয়।

 

বিডি প্রতিদিন/২৭ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow