Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:১৮
বাগেরহাটে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত
বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত

বাগেরহাটে বর্ণাঢ্য আয়োজন ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। দিবসটি উপলক্ষে সকাল ৯ টায় শহরের স্বাধীনতা উদ্যান থেকে একটি রোডশো শুরু হয়ে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। রোড শো-এ বিভিন্ন সরকারী-বেসরকারী সংগঠনের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেয়।  

পরে সেখানে জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সমাজ কল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোজাম্মেল হোসেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মীর শওকাত আলী বাদশা, প্রধানমন্ত্রীর একান্ত সচিব ড. নমিতা হালদার, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু প্রমুখ।
  
আলোচনা সভা শেষে ঘোড়া দিঘিতে গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচের উদ্বোধন করা হয়। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানসহ পর্যটন দিবসের নানা কর্মসূচি পালন করা হয়।  

এসময় বক্তরা বিশ্ব ঐতিহ্য সুন্দরবন ও ষাটগম্বুজের গুরুত্ব দেশী ও বিদেশি পর্যটকদের কাছে তুলে ধরতে সকলের সহযোগিতা কামনা করেন। তারা বলেন, বাংলাদেশ একটি পর্যটন দেশ হিসাবে বিদেশের কাছে তুলে ধরতে পারলে পর্যটন শিল্প যেমন বিকাশিত হবে তেমনি দেশের অর্থনীতিরও উন্নয়ন ঘটবে।


বিডি প্রতিদিন/২৭ সেপ্টেম্বর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow