Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ২০:০৩
সুস্থ আছে সেই 'বৃদ্ধ' শিশুটি
মাগুরা প্রতিনিধি:
সুস্থ আছে সেই 'বৃদ্ধ' শিশুটি

মাগুরায় গত রবিবার জাহান প্রাইভেট হাসপাতালে বৃদ্ধের মত অস্বাভাবিক চেহারা নিয়ে জন্ম নেওয়া শিশুটি সুস্থ আছে। শিশুটি স্বাভাবিক অাচরণ করছে।  

জাহান ক্লিনিকের চিকিৎসক মাসুদুল হক জানান, শিশুটি বৃদ্ধের মত চেহারা ও পিঠে রোমশ ভর্তি অবস্থায় জন্ম নেয়। অনেকটা প্রোজেরিয়া রোগে আক্রান্তের মতো দেখতে হলেও শিশুটির শারীরিক অবস্থা ভাল আছে। শিশুটি মায়ের দুধ পান করছে, সময়মত ঘুমাচ্ছে, হাত পা নেড়ে খেলাধুলা করছে।  

মাগুরা সদর হাসপাতালের শিশু বিভাগের কনসালন্টেন ডা. জয়ন্ত কুন্ডু জানান, ক্লিনিক থেকে শিশুটিকে সোমবার বিকেলে তার কাছে আনা হয়েছিলো। শিশুটির চেহারা প্রোজেরিয়া আক্রান্ত শিশুর মত হলেও এটি জিনেটিক সমস্যা। তার বাবার চেহারাও বৃদ্ধের মত।  

জাহান ক্লিনিকে উপস্থিত প্রসূতি পারুলের বড় ভাই বলেন, শিশুটির শারীরিক বৈশিষ্ট অনেকটা তার বাবা বিশ্বজিত পাত্রের মতোই। তার বাবার চেহারাতেও বয়সের ছাপ রয়েছে। তিনি সুস্থ স্বাভাবিক মানুষের মতো জীবন যাপন করছেন। জন্ম নেওয়া সন্তানটিও সুস্থভাবে বেড়ে উঠবে বলে তারা আশা করছেন।

প্রসূতির দাদা অরবিন্দু মন্ডল বলেন, তার বোনের বয়স ৫ বছর বয়সের আরও একটি কন্যা সন্তান রয়েছে। তার চেহারা মায়ের মতো দেখতে সুন্দর। কিন্তু পুত্র সন্তানটি দেখতে অনেকটা বাবার মতো হয়েছে।  

উল্লেখ্য-জেলার শালিখা উপজেলার ভুলবাড়িয়া গ্রামের কৃষক বিশ্বজিত পাত্রের স্ত্রী পারুল রোববার বিকেলে মাগুরা শহরের জাহান প্রাইভেট হাসপাতালে বৃদ্ধের মত চেহারা ও পিঠে রোমশভর্তি অস্বাভাবিক একটি শিশুর জন্ম দেন।


বিডি প্রতিদিন/২৭ সেপ্টেম্বর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow