Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৩৩
লক্ষ্মীপুরে হত্যা মামলায় একজনের ফাঁসি ও ১৬ জনের যাবজ্জীবন
লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরে হত্যা মামলায় একজনের ফাঁসি ও ১৬ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুর পৌর শহরে ভাবী  সুলতানা বেগম ফেরদৌসী হত্যা মালায় দেবর বেলাল হোসেনের ফাঁসি ও রামগতিতে কৃষক লোকমান হোসেন হত্যা মামলায় ১৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন লক্ষ্মীপুর আদালত। আজ বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. এ কে এম আবুল কাশেম ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইদুর রহমান গাজী পৃথক দুই মামলায় পৃথকভাবে এ দুটি রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর পৌর শহরের লামচরী গ্রামে শ্বশুর বাড়ির রান্নাঘরে গৃহবধূ সুলতানা বেগম ফেরদৌসীকে গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের দেবর বেলালসহ ৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন সুলতানার বাবা হারুন। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দীর্ঘ শুনানির পর দেবর বেলালের ফাঁসি ও ২৫ হাজার টাকা জারিমানার রায় দেন। অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেন আদালত।

অন্যদিকে জেলার রামগতির আলেকজান্ডারে কৃষক লোকমান হোসেন (৫৫)-কে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০০৯ সালের ২১ জানুয়ারি সকালে নিজ জমিতে সয়াবিন বীজ বপনের সময়ে মোস্তফার নেতৃত্বে তার লোকজনে হামলা চালায়। পরে চিকিৎসাধীন থাকা অবস্থায় ১০ ফেব্রুয়ারি তিনি মারা যান। এ ঘটনায় ১১ ফেব্রুয়ারি নিহতের ভাই আব্দুল গফুর বাদী হয়ে রামগতি থানায় ১৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে একই দিন দুপুরে লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইদুর রহমান গাজী মামলার ১৬ জন আসামিকে যাবজ্জীবন কারােণ্ডের রায় দেন।  

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন: মো. মোস্তফা, মনির আহম্মদ, নাহিদ, রেজাউল হক, মজনু, আলতাফ, ধনরাজ,রুবেল, সহিজুল ইসলাম, আইয়ুব আলী, মনির আহম্মদ, মোরশেদ,  ওহিদুজ্জামান, জিন্নাহ,  হান্নান, আব্বাস।

লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসেকিউটর (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন এই দুটি রায়ের বিষয় নিশ্চিত করেন।  


বিডি-প্রতিদিন/ ২৮ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব/ অাফরোজ


 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow