২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৫৯

রায়পুরে ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে পারাপার

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুরে ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে পারাপার

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর রায়পুর গ্রামে ডাকাতিয়া নদীর উপর সেতুটির রেলিং নেই প্রায় ৮ বছর। এ সেতুর উপর দিয়ে উপজেলার হাজার হাজার মানুষকে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। ঝুঁকিপূর্ণ হলেও এই সেতু ওপর দিয়ে ছোট-বড় অসংখ্য যানবাহন চলাচল করে প্রতিদিন।  

এদিকে গত দুইদিন ধরে এই সেতু পার হতে গিয়ে দুই শিশুসহ পানিতে পড়ে বেশ কয়েকজনের আহত হওয়ার খবরও পাওয়া গেছে। সেতু থেকে সিএনজি চালিত অটোরিকশা, মোটর সাইকেল ও রিকশাসহ বিভিন্ন যানবাহন অসাবধানতাবশত নদীতে পড়ে যাওয়ার ফলে প্রতিনিয়ত ঘটছে নানা রকম দুর্ঘটনা। 

উপজেলার ১০নং রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল আযম সুমন চৌধুরী জানান, সেতুটি দুটি ইউনিয়নের জনসাধারণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। দীর্ঘদিন যাবত রেলিং না থাকায় লোকজন ও বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা সেতুটি দিয়ে চরম আতঙ্কে পারাপার হচ্ছে। সবচেয়ে বেশি অসুবিধায় পড়তে হয় রাতে চলাচল করতে গিয়ে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে বিষয়টি জানানো হয়েছে।

রায়পুর উপজেলা প্রকৌশলী মো. আক্তার হোসেন ভূঁইয়া বলেন, বিষয়টি আমাদের নজরে রয়েছে। বরাদ্ধ আসলে অগ্রাধিকার ভিত্তিতে রেলিং নির্মাণসহ সেতুটির সংস্কারের কাজ করা হবে।

 

বিডি প্রতিদিন/২৮ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর