Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:১৫
সৈয়দ শামসুল হকের দাফন সম্পন্ন
কুড়িগ্রাম প্রতিনিধি
সৈয়দ শামসুল হকের দাফন সম্পন্ন

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হককে নিজ জন্মস্থান কুড়িগ্রামে সমাহিত করা হয়েছে। বুধবার বিকেল পৌনে ৫টার দিকে কুড়িগ্রাম সরকারি কলেজের প্রধান ফটকের পাশে তাকে সমাহিত করা হয়।

এর আগে বুধবার বিকেল ৪টার দিকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে তার মরদেহ ঢাকা থেকে কুড়িগ্রামে নিয়ে আশা হয়। পরে ওই কলেজ মসজিদের দক্ষিণ দিকের মাঠে বিশেষ মঞ্চে তাকে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও লেখক পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

তারপর কুড়িগ্রাম আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ নূর বখ্ত সৈয়দ শামসুল হকের জানাজার নামাজ পড়ান। জানাজায় সর্বস্তরের সাধারণ জনগণ, আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা উপস্থিত থাকলেও বিএনপির কোনো নেতাকর্মীকে উপস্থিত থাকতে দেখা যায়নি। এসময় লেখক সৈয়দ হকের পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন তার ছোট ভাই অ্যাডভোকেট সৈয়দ আজিজুল হকসহ লেখক পরিবারের প্রায় ২৫ জন সদস্য।

জানাজার নামাজে উপস্থিত ছিলেন- সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার সিরাজুল ইসলাম টুকু প্রমুখ।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে জন্মস্থান কুড়িগ্রামের উদ্দেশে সৈয়দ শামসুল হকের মরদেহ হেলিকপ্টারযোগে নিয়ে যাওয়া  হয়। বিকেল ৪টায় তার মরদেহ বহনকারী হেলিকপ্টার কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে অবতরণ করে। শেষ ইচ্ছা অনুযায়ী তাকে সেখানেই দাফন করা হয়।

বিডি প্রতিদিন/ ২৮ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow