Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১৭
লামায় কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত
মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান)
লামায় কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

বান্দরবানের লামায় কমিউনিটি পুলিশিং সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। লামা থানা কমিউনিটি পুলিশিং ফোরাম এর আয়োজনে জঙ্গীবাদ নির্মুল, সন্ত্রাস, মাদক প্রতিরোধ এবং আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকল্পে আজ বুধবার বিকাল ৩টায় লামা থানায় মতবিনিময় সভা অনুষ্ঠিতহয়।  

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, কমিউনিটি পুলিশ লামা উপজেলা শাখার সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান। এ সময় আরও উপস্থিত ছিলেন, লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইকবাল হোসেন,লামা মাতা মুহুরী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম, বিশিষ্টব্যবসায়ী করিমুল মোস্তফা স্বপন, লামা পৌর আওয়ামী লীগের সভাপতি মো.রফিক, পুলিশের উপ-পরিদর্শক জায়েদ নুর, মো. হারুণ, সাংবাদিক আবুলকাসেম সহ জনপ্রতিনিধি, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয়জনগণ ও সুশীল সমাজের লোকজন।

লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইকবাল হোসেন বক্তব্যে বলেন, 'পুলিশই জনতা, জনতাই পুলিশ। কমিউনিটি পুলিশিং হচ্ছে গ্রাম, মহল্লা,পাড়া জনগণের সাথে সু- সর্ম্পক রেখে পারস্পরিক সাহায্য সহযোগিতাকরা। লামা উপজেলার  বিভিন্ন স্থানে  প্রায়  সময়  অপ্রীতিকর কিছু  তুচ্ছঘটনা ঘটে। যা মামলা হিসেবে আমলে না নিয়ে এসব ঘটনাগুলো কমিউনিটি পুলিশিং মাধ্যমে সমাধান করা হয়। এতে করে সাধারণ মানুষআইনী জটিলতার হাত থেকে বাচঁতে পারে'।

সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান বলেন, 'পুলিশ জনগণের বন্ধু। এই বিশ্বাস যাতে জনগণের মধ্যে  আস্থাভাজন হয় তার  জন্যকমিউনিটি পুলিশ কাজ করে যাচ্ছে। পুলিশের সংখ্যা এতই কম, যা দিয়ে উপজেলার   জনগণের শতভাগ নিরাপত্তা দেয়া সম্ভব নয়। তাই কমিউনিটি পুলিশিং দরকার। এই সরকার জঙ্গি, সন্ত্রাসীদের প্রশ্রয় দেয় না। সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় লামায় জঙ্গীবাদ নির্মুল, সন্ত্রাস,মাদক প্রতিরোধ এবং আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন করা হবে'।

 

বিডি-প্রতিদিন/২৮ সেপ্টেম্বর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow