Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৫৬
শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে জয়পুরহাটে ৩ দিনব্যাপী কর্মসূচি শুরু
অনলাইন ডেস্ক
শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে জয়পুরহাটে ৩ দিনব্যাপী কর্মসূচি শুরু

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালন উপলক্ষে জয়পুরহাটে ৩ দিনব্যাপী নানা কর্মসূচি আজ বৃহস্পতিবার শুরু হয়েছে। শিশু একাডেমি জয়পুরহাট জেলা শাখা শিশুদের জন্য এ কর্মসূচির আয়োজন করেছে।
 
‘থাকবে শিশু সবার মাঝে ভালো, দেশ সমাজ পরিবারে জ্বলবে আশার আলো’ -এ প্রতিপাদ্যকে সামনে রেখে স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত তিন দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক এস এম সোল্য়ামান আলী, জেলা শিক্ষা অফিসার আলাউদ্দিন আল আজাদ।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অতীন কুমার কুন্ডু উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জয়পুরহাট লাইব্রেরি ও ক্লাবের সাধারণ সম্পাদক রাজা চৌধুরী ও জেলা শিশু একাডেমির শিশু বিষয়ক কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আকতারুল হায়দার।

জেলা শিশু একাডেমি ২৯ ও ৩০ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর এ তিন দিনব্যাপী বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালনের সিদ্ধান্ত গ্রহণ করে। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালন উপলক্ষে গৃহীত তিন দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে শিশু সমাবেশ, কন্যা শিশু দিবস উপলক্ষে কন্যা শিশু সমাবেশ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রাক-প্রাথমিক শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা, সুবিধা বঞ্চিত শিশু, শ্রমজীবী শিশু ও বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) শিশুদের ছবি আঁকা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশুরা এতে অংশগ্রহণ করেছে।

বিডি প্রতিদিন/ ২৯ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow